ভোটের আগে খাস কলকাতা থেকে উদ্ধার তাজা বোমা – এই সময়

কলকাতা নিউজ

হাইলাইটস

  • ভোটের আগে খাস কলকাতা থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ বোমা।
  • বৃহস্পতিবার রাতে কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখার কাছে খবর আসে তিলজলা অঞ্চলে তৈরি করা হচ্ছে বোমা।
  • গোপন সূত্রে ওই খবর পাওয়ার পর এলাকায় হানা দেয় গোয়েন্দাদের একটি দল।

এই সময় ডিজিটাল ডেস্ক: ভোটের আগে খাস কলকাতা থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ বোমা। বৃহস্পতিবার রাতে কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখার কাছে খবর আসে তিলজলা অঞ্চলে তৈরি করা হচ্ছে বোমা। গোপন সূত্রে ওই খবর পাওয়ার পর এলাকায় হানা দেয় গোয়েন্দাদের একটি দল। তিলজলা মসজিদ বাড়ি লেনের শিবতলা খালপাড় থেকে উদ্ধার হয় ২২টি তাজা বোমা। যদিও ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা হয়নি। কে বা কারা ওই বোমা তৈরি করছিল, তা খতিয়ে দেখছে লালবাজার। তবে প্রথম দফা ভোট শুরুর ২৪ ঘণ্টা আগে শহর থেকে বোমা উদ্ধার হওয়ায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে। করেয়া থানায় মামলা রুজু করে ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু করেছে পুলিশ।

ওইদিন সকালে উত্তর ২৪ পরগনার শাসন থেকে মিলেছিল ৩০টি তাজা বোমা। যার জেরে ভোটের আগে উত্তপ্ত হয়ে উঠেছিল একসময়ের বাম দুর্গ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গতকাল দুই ব্যারেল তাজা বোমা মিলেছিল এলাকা থেকে। বড়পোলের একটি মেছো ভেরির পাশের খোলা মাঠে রাখা হয়েছিল ওই বিপুল পরিমাণ তাজা বোমা। কে বা কারা ওই বোমা রাখল, তা নিয়ে ঘনিয়েছিল রহস্য।

এলাকাবাসীর দাবি, ভোটের আগে ভোটের অশান্তি সৃষ্টির চেষ্টা করছে একদল দুষ্কৃতি। শাসন থানার IC-র নেতৃত্বে অভিযান চালিয়ে ওই বোমা উদ্ধার করা হয়। ইতিমধ্যেই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তে নেমেছে পুলিশ। এই ঘটনার সাথে কোন রাজনৈতিক দলের যোগসূত্র আছে কি না তাও ক্ষতিয়ে দেখা হচ্ছে।



এভাবে লুকিয়ে রাখা হয়েছিল ওই বোমা।

এদিকে ভাঙড় থেকে মাঝেমধ্যেই মিলছে বোমা উদ্ধারের খবর। চলতি সপ্তাহের রবিবার মধ্যরাতে ভাঙড়ের চালতাবেড়িয়া থেকে তাজা বোমা উদ্বার করেছিল কাশীপুর থানার পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে ওই এলাকার একটি বাঁশ বাগান থেকে মোট ২১টি তাজা বোমা উদ্বার করেছিল পুলিশ। বোমা উদ্বারের পর রাতেই এলাকায় সাধারণ মানুষের সঙ্গে কথা বলে প্রাথমিক পর্যায়ের তদন্ত শুরু করেছিল পুলিশ। এদিকে, রবিবার কাবিলডাঙ্গা এলাকার মাঠের মধ্যে পরিত্যক্ত আমবাগান থেকে বোমা বানানোর নানা সামগ্রী উদ্বার হয়। ঘটনাস্থলে পৌঁছানোর আগেই দুষ্কৃতীরা চম্পট দিয়েছিল।

Kolkata Bomb

রাজ্যে প্রথম দফা নির্বাচনের আগে উদ্ধার হল বিপুল পরিমান ওই বোমা।

imageভোটের আগে ভাঙড় থেকে উদ্ধার বোমার তৈরির মশলা
গত শুক্রবার ভোররাতেও কাবিল ডাঙার একটি বাড়িতে অভিযান চালিয়ে চার কেজি বারুদ উদ্ধার করেছিল পুলিশ। ঘটনাস্থলে পুলিশ পৌঁছনোর আগেই বাড়ির মালিক ফারুক মোল্লা পালিয়ে যায়। জানা গিয়েছে, ফারুক কুখ্যাত দুষ্কৃতী হিসেবেই এলাকায় পরিচিত।

imageবল ভেবে বোমায় লাথি, মৃত ৫ বছরের শিশু
টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।

Source: https://eisamay.indiatimes.com/crime/kolkata-police-recovers-bomb-from-tiljala-area-right-before-west-bengal-assembly-election-2021/articleshow/81702309.cms