Kolkata Police: কলকাতা পুলিশের আশিতম থানা হিসেবে আত্মপ্রকাশ গল্‍ফগ্রিনের – ABP Ananda

কলকাতা নিউজ

সত্যজিৎ বৈদ্য, কলকাতা:  কলকাতা পুলিশের মানচিত্র আরও একটু বড় হল। ভোটের মুখে সোমবার নতুন থানা পেল গল্‍ফগ্রিন। দেশের প্রাচীনতম পুলিশ কমিশনারেট কলকাতা পুলিশের আশিতম থানা হল গল্‍ফগ্রিন।

কলকাতা পুরসভার ৯৪ ও ৯৫ নম্বর ওয়ার্ডের প্রায় ৫৪ হাজার বাসিন্দা নতুন থানা এলাকার আওতায় এলেন যাদবপুর থানার একাংশ ভেঙে হয়েছে গল্‍ফগ্রিন থানা। 

যাদবপুর সেন্ট্রাল রোড, গ্রাহাম রোড ও আনোয়ার শাহ রোডের একাংশ এই থানার আওতায়।  নতুন থানার উদ্বোধন করেন কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র ও মন্ত্রী অরূপ বিশ্বাস।

সাইবার ক্রাইম নিয়ে গুরুত্ব দেওয়ার কথা বলছেন সিপি সৌমেন মিত্র। বলেন, এখন অপরাধের ধরন বদলাচ্ছে, সাইবার ক্রাইমের দিকে আমরা নজর দেব, নাগরিকদের অভিযোগ থাকলে যেন নজর দেওয়া হয়। 

উদ্বোধনী অনুষ্ঠানে আইনশৃঙ্খলা থেকে একাধিক ইস্যুতে কলকাতা পুলিশের ভূমিকার প্রশংসা করেন মন্ত্রী তথা স্থানীয় বিধায়ক অরূপ বিশ্বাস। পুলিশের সঙ্গে সহযোগিতা-পরামর্শের কথাও বলছেন। তিনি বলেন, পুলিশের সঙ্গে সহযোগিতা করা দরকার, কলকাতা পুলিশ তৎপরতার সঙ্গে ভাল কাজ করে, লকডাউন, আমফানের সময় মানুষ যখন বিপদে পড়েছে তখন পুলিশকর্মীরা পাশে ছিল।

Source: https://bengali.abplive.com/news/kolkata/kolkata-gets-new-police-station-as-golfgreen-ps-comes-into-force-803027