নার্কোটিক বিভাগের অভিযান, কলকাতা থেকে উদ্ধার হল প্রায় সাড়ে ১৭ কোটি টাকার মাদক – Oneindia Bengali

কলকাতা নিউজ

Kolkata

oi-Rahul Roy

  • By অভীক

  • |
image

কলকাতা থেকে উদ্ধার হল প্রায় সাড়ে ১৭ কোটি টাকার মাদক। এদিন সকাল ৬:১০ নাগাদ এসটিএফের একটি টিম কাশীপুর থানা এলাকা থেকে ছ’জনকে আটক করে।

image

উদ্ধার বিপুল পরিমাণে মাদকদ্রব্য

পুলিশ সূত্রে জানা গিয়েছে, তাদের গাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় ৩ কেজি হেরোইন এবং প্রায় দেড় লক্ষ ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। জানা গিয়েছে, ওই হেরোইনের আন্তর্জাতিক বাজারমূল্য ১০ কোটি টাকা এবং ইয়াবা ট্যাবলেটের মূল্য ৭.৫০ কোটি টাকা।

জিজ্ঞাসাবাদ চালানোর পর ওই দিন বিকেল ৬টা নাগাদ অভিযুক্তদের গ্রেফতার করে এসটিএফ। বাজেয়াপ্ত করা হয় তাদের গাড়িটি। অভিযুক্তরা এদিন কোথা থেকে এবং কীভাবে শহরে অত বিপুল পরিমাণ মাদক নিয়ে এল তা খতিয়ে দেখছে পুলিশ। জানা গিয়েছে, ধৃতদের নাম পিয়ারুল ইসলাম (৪০), সাদিকুল শেখ (৩১), কার্তিক নাইডু (২৭), রাকেশ থাপা (২৬) এবং প্রভতি দেবী ওরফে পবিত্রি দেবী জয়সওয়াল ওরফে চাচী (৭২)।

পুলিশ জানিয়েছে, ধৃত পিয়ারুল এবং সাদিকুল দু’জনেই মুর্শিদাবাদের সুতির বাসিন্দা। কার্তিক ও রাকেশ মণিপুরের তেংনুপাল থেকে এসেছিল। চাচী অসমের করবির বাসিন্দা। ধৃতদের আজ আদালতে তোলা হবে। এদিন সকালেই তাদের বিরুদ্ধে ‘নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যানসেস’ অর্থাৎ এনডিপিএস আইনের একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। তাদেরকে জিজ্ঞাসবাদ করে পুলিশ জানতে পেরেছে, ওই মাদকগুলি বাংলাদেশে পাচার করার পরিকল্পনা ছিল। এমনকি স্কুল-কলেজের বিভিন্ন পড়ুয়াদেরও ওই মাদক সরবরাহ করা হত।

এবার নিয়োগে দুর্নীতির অভিযোগ শিলিগুড়ি পুরনিগমের স্বাস্থ্য দফতরে, চাঞ্চল্য

Source: https://bengali.oneindia.com/news/kolkata/drugs-worth-about-17-crore-are-recovered-from-kolkata-124645.html