Kolkata Weather Update: ফের জাঁকিয়ে শীত, আগামী ৯৬ ঘণ্টায় পারদ পতনের পূর্বাভাস – ABP Ananda

কলকাতা নিউজ

সঞ্চয়ন মিত্র,কলকাতা: ফের জাঁকিয়ে শীত।  আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস কম।  আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী দু’দিন তাপমাত্রার পারদ আরও কিছুটা নামবে। আগামী ৯৬ ঘণ্টায় তাপমাত্রা আরও নামবে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

মাঘের শেষবেলায় দাপুটে ইনিংস শীতের। আরও কয়েকটা দিন লেপ কম্বলের ওম নেওয়ার সুযোগ রাজ্যবাসীর কাছে। পুলি, পিঠে, পিকনিকের মতো শীতের অনুষঙ্গ উপভোগ করার সময় এখনও যায়নি।  ফের কলকাতায় স্বাভাবিকের নীচে তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের  থেকে ১ ডিগ্রি সেলসিয়াস নীচে। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ২ দিন আরও নামবে তাপমাত্রার পারদ।  ফলে শীতের আরও একটি ছোট ইনিংস। বৃহস্পতিবার থেকে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা।

গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা হল ১৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাসে আগেই জানিয়েছিল, শনিবার পর্যন্ত তাপমাত্রা কিছুটা বাড়বে। রবিবার থেকে ফের উত্তুরে হাওয়ার হাত ধরে পারদ পতনের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছিল হাওয়া অফিস।

Source: https://bengali.abplive.com/news/kolkata-weather-update-lowest-temperature-of-kolkata-recorded-today-801088