Weather Update: শীতের মাঝেই কলকাতা-সহ রাজ্যজুড়ে বৃষ্টির ভ্রুকূটি ! – ABP Ananda

কলকাতা নিউজ

সঞ্চয়ন মিত্র, কলকাতা: শীত, শহরের ক্ষণিকের অতিথি৷ হাত পেতে নিয়ে চেটেপুটে তাই, কয়েকটা দিন শীত মেখে যাই…৷ এই শীত যাপনের মাঝেই এবার বৃষ্টির ভ্রুকূটি! বৃষ্টির পর সোমবার থেকে ফের শুরু হবে শীতের ছোট্ট ইনিংস, পূর্বাভাস আবহাওয়া দফতরের।

গত দু’দিনের তুলনায় শনিবার সকালের তাপমাত্রা ঊর্ধ্বমুখী হলেও, স্বাভাবিকের থেকে তাপমাত্রা কিছুটা হলেও কম। আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.২ ডিগ্রি সেলসিয়াস ৷ যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম।

শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপাত্রা ছিল ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম।

আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার রাত থেকে রবিবার সকালের মধ্যে বজ্র-বিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়। পাশাপাশি বৃষ্টি হতে পারে, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া ও হুগলিতে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে। দু-এক জায়গায় শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর।

এদিকে সোমবার থেকে ফের নামবে তাপমাত্রার পারদ। বুধবার পর্যন্ত তাপমাত্রা নামতে পারে ২-৪ ডিগ্রি। বৃহস্পতিবার ফের চড়বে তাপমাত্রার পারদ।

Source: https://bengali.abplive.com/news/calcutta/weather-report-west-bengal-rain-forecast-in-kolkata-and-other-parts-of-bengal-792083