মিশন একুশে বিজেপির লক্ষ্য কলকাতা জোনের ৫১ আসনে, কোর কমিটিতে বিরাট চমক – Oneindia Bengali

কলকাতা নিউজ

বুথভিত্তিক সংগঠন গড়ে তুলতে জোর বিজেপির

বিজেপি কলকাতা ও দুই ২৪ পরগনার আংশিক নিয়ে কলকাতা জোন তৈরি করেছে। এবার এই জোনে পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে কলকাতার প্রাক্তন মেয়র তথা প্রাক্তন দক্ষিণ ২৪ পরগনা জেলার তৃণমূল সভাপতি শোভন চট্টোপাধ্যায়কে। তিনি রোড শো করার পাশাপাশি বুথভিত্তিক সংগঠন গড়ে তুলতে বেশি জোর দিয়েছেন।

পরিকাঠামোগতভাবে পার্টিতে অভ্যন্তরীণ রদবদল

পরিকাঠামোগতভাবে পার্টিতে অভ্যন্তরীণ রদবদল

বিধানসভা নির্বাচনের আগে পরিকাঠামোগতভাবে পার্টিতে অভ্যন্তরীণ কিছু রদবদল করা হচ্ছে। কলকাতা মণ্ডলকে ছ-টি জেলা কমিটিতে ভাগ করা হয়েছে। আর এই জেলা কমিটির পাশাপাশি আট সদস্যের একটা কোর কমিটিও গড়ে দেওয়া হচ্ছে। নির্বাচন সংক্রান্ত যাবতীয় কৌশল কোর কমিটির সঙ্গে আলোচনা করেই চূড়ান্ত করতে হবে।

গোষ্ঠীকোন্দল রুখতে কোর কমিটিতে প্রাক্তন জেলা সভাপতি

গোষ্ঠীকোন্দল রুখতে কোর কমিটিতে প্রাক্তন জেলা সভাপতি

সূত্রের খবর জেলার সভাপতি, পর্যবেক্ষক ও তিনজন সাধারণ সম্পাদক ছাড়াও গোষ্ঠীকোন্দল রুখতে কোর কমিটিতে রাখা হবে প্রাক্তন জেলা সভাপতিকে। চলতি সপ্তাহেই এই কমিটির সঙ্গে বৈঠক করবেন বিজেপির কলকাতা জোনের দায়িত্ব প্রাপ্ত নেতা সুনীশ বনশল ও গজেন্দ্র শেখাওয়াত।

জানুয়রি মাসের মধ্যে ১৪ হাজার বুথে কমিটি

জানুয়রি মাসের মধ্যে ১৪ হাজার বুথে কমিটি

বিজেপির তরফে জানানো হয়েছে, কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে আলোচনার পরই কোর কমিটি বৈঠকে বসবে জেলা কমিটির সঙ্গে। জানুয়রি মাসের মধ্যে ১৪ হাজার বুথের কমিটি তৈরি করে ফেলা হবে। ফেব্রুয়ারি মাসে প্রতি বিধানসভা ক্ষেত্রে রথযাত্রার আয়োজন করা হবে। এমনই নির্দেশ পাঠানো হয়েছে দলীয় নেতৃত্বের তরফে।

৫১টি আসনে ভালো ফলের লক্ষ্যে সুপরিকল্পিত কৌশল

৫১টি আসনে ভালো ফলের লক্ষ্যে সুপরিকল্পিত কৌশল

বিগত লোকসভা নির্বাচনে বিজেপি ২ থেকে বেড়ে ১৮ হয়েছে ঠিকই, কিন্তু কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে সেভাবে গাদ কাটতে পারেনি গেরুয়া শিবির। তাই এই জোনে এবার ভালো ফল করতে দৃঢ়প্রতিজ্ঞ বিজেপি। কলকাতা জোনের ৫১টি আসনে ভালো ফলের লক্ষ্যে তাই সুপরিকল্পিত কৌশল নিয়ে এগোতে চাইছে পদ্মশিবির।

Source: https://bengali.oneindia.com/news/west-bengal/bjp-builds-core-committee-in-target-of-51-seats-of-kolkata-zone-in-2021-assembly-election-122771.html