বাংলায় সংক্রমণ একলাফে অনেকটা কমলেও কলকাতা ও উত্তর ২৪ পরগনায় উদ্বেগ অব্যহত – Oneindia Bengali

কলকাতা নিউজ

West Bengal

oi-Sanjay Ghoshal

image

বাংলায় সংক্রমণ একলাফে অনেকটাই কমেছে রবিবার। কিন্তু কলকাতা ও উত্তর ২৪ পরগনার করোনা সংক্রমণের ধারা বজায় রয়েছে একইভাবেই। কলকাতা ও উত্তর ২৪ পরগনার করোনা সংক্রমণ রোখাই এখন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তবে দুই জেলাতেই সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমছে। মৃত্যু হার আর দৈনিক সংক্রমণ কমানোই লক্ষ্য।

কলকাতা ও উত্তর ২৪ পরগনায় করোনা

রবিবার বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৫৮০। কলকাতায় এদিন করোনা সংক্রমিতের সংখ্যা ৬৬৮। উত্তর ২৪ পরগনায় ৬৫২ জন করোনা আক্রান্ত হয়েছেন। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় করোনা সক্রিয়ের সংখ্যা কমছে। করোনায় শুধু কলকাতায় প্রাণ হারিয়েছেন ২৭৮২ জন। আর উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা ২১৫৪।

একনজরে কলকাতার করোনা পরিসংখ্যান

এদিন পর্যন্ত কলকাতায় মোট করোনা আক্রান্ত ১১৬২৪২। শুধু এদিনই কলকাতায় ৬৬৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত কলকাতায় মৃত্যু হয়েছে ২৭৮২ জনের। এদিন মৃত্যু হয়েছে ১১ জনের। এখন পর্যন্ত করোনা মুক্ত হয়েছেন মোট ১০৭৯৭৭ জন। এখনও সক্রিয় করোনা আক্রান্ত ৫৪৮৩ জন। এদিন কলকাতায় করোনা সংক্রমণ মুক্ত হয়েছেন ৭১২ জন।

উত্তর ২৪ পরগনায় করোনা পরিসংখ্যান

উত্তর ২৪ পরগনা জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত ১০৯৭২২ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৬৫২ জন। মৃত্যু হয়েছে মোট ২১৫৪ জনের। এদিন মৃত্যু হয়েছে ১২ জনের। এখন পর্যন্ত করোনা মুক্ত হয়েছেন মোট ১০৩০১২ জন। এখনও সক্রিয় করোনা আক্রান্ত ৪৫৫৬ জন। এদিন করোনা সংক্রমণ মুক্ত হয়েছেন ৭০১ জন।

দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়া-হুগলি

দক্ষিণ ২৪ পরগনা আক্রান্তের নিরিখে এখন তিন নম্বরে উঠে এসেছে। দক্ষিণ ২৪ পরগনায় ১৩১ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৩৪২৬২। হাওড়ায় মোট আক্রান্ত এখন পর্যন্ত ৩৩১১৫ জন। এদিন আক্রান্ত হয়েছেন ১২৫ জন। হুগলিতে ১১২ জন বেড়ে আক্রান্ত ২৬৯০৬ জন।

অন্যান্য জেলায় করোনা পরিসংখ্যান

এছাড়া আলিপুরদুয়ারে ৭৪৬৩, কোচবিহারে ১১২৫৯, দার্জিলিংয়ে ১৬৭৭০, কালিম্পংয়ে ১৯৯৯, জলপাইগুড়িতে ১৩৫৯১, উত্তর দিনাজপুরে ৬১৫০, দক্ষিণ দিনাজপুরে ৭৯৫৪, মালদহে ১২০১৯, মুর্শিদাবাদে ১১৪০৪, নদিয়ায় ২০১৩০, বীরভূমে ৮৮৭৬, পুরুলিয়ায় ৬৪৯৩, বাঁকুড়ায় ১০৭১৯, ঝাড়গ্রামে ২৮১৬, পশ্চিম মেদিনীপুরে ১৮৯৮৬, পূর্ব মেদিনীপুরে ১৯১৩১, পূর্ব বর্ধমানে ১১৪৫৮, পশ্চিম বর্ধমানে ১৪২৬৪ জন মোট আক্রান্ত হয়েছেন। মোট ৬৬ জন আক্রান্ত হয়েছেন অন্যান্য রাজ্যের বাসিন্দা।

Source: https://bengali.oneindia.com/news/west-bengal/corona-infection-still-increased-in-north-24-pargana-and-kolkata-districts-118383.html