‘এখন স্তাবকতাই সব’, বলেছেন সম্প্রতি, এবার ব্রাহ্মণদের দাবিদাওয়া নিয়ে কলকাতা অবরোধের হুঁশিয়ারি রাজীবের – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা: যাঁরা যোগ্যতার সঙ্গে কাজ করছেন তাঁরাই প্রাধান্য পাচ্ছেন না। যোগ্যতার সঙ্গে কাজ করার চেষ্টা করেছি। সঙ্গে সঙ্গে পিছনের সারিতে ফেলে দিয়েছে। এখন স্তাবকতাই সব! শুভেন্দু অধিকারীর পাশাপাশি এমন মন্তব্য় করে সম্প্রতি জল্পনা ছড়ান বনমন্ত্রী ও তৃণমূল নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। বিধানসভা ভোটের মুখে স্তাবকতা নিয়ে মুখ খুলে রাজনৈতিক মহলে শোরগোল ফেলে দেন তিনি। তাঁর নামেও জায়গায় জায়গায় পোস্টার পড়তে শুরু করেছে। এসবের মধ্যেই নিজের অবস্থানে অনড় থাকার কথা জানিয়ে জল্পনা আরও বাড়ালেন তৃণমূলের এই হেভিওয়েট নেতা তথা মন্ত্রী। শুক্রবার তাঁকে গত সপ্তাহের বক্তব্য নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি তো নিজে বলেছি সেই কথা, অস্বীকার করতে পারি না, প্রকাশ্যেই বলেছি। আগে তিনি বলেছিলেন, যেখানে মুখ খোলার সুযোগ আছে, সেখানে থাকব। আজ তিনি বলেন, যত মত, তত পথ। ঠাকুর আমায় পাঠিয়েছে মানুষের পাশে থাকার জন্য।
একদিকে এখনও দলেই রয়েছেন বলে জানাচ্ছেন, আবার কার্যত বিরোধীদের সুরে ব্রাহ্মণদের দাবিদাওয়া মেটাতে কলকাতা অবরুদ্ধ করে দেওয়ার হুঁশিয়ারিও দিচ্ছেন রাজীব। আমি এখনও তৃণমূলে, মন্ত্রিসভায় আছি বলার পাশাপাশি বলেছেন, ব্রাহ্মণদের বেশ কিছু দাবি আছে, সেই দাবি মানার জন্য প্রয়োজনে কলকাতা অবরুদ্ধ করে দেব, রাজ্যজুড়ে আন্দোলন হবে, আমি চাইছি সনাতন ধর্মের মানুষ যাতে সুখে থাকে। আমার যদি মনে হয় মানুষের জন্য কাজ করতে এই পথে বাধা হচ্ছে, তাহলে অন্য পথ আছে।
দুর্গাপুজোর আগে আগে সনাতনী দরিদ্র ব্রাহ্মণ পূজারীদের মাসিক ভাতা দেওয়ার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সেই প্রসঙ্গ তুলে ধরেই ঘুরিয়ে মুখ্যমন্ত্রীকে বার্তা দেন তাঁরই মন্ত্রিসভার সদস্য। বলেন, মুখ্যমন্ত্রী ভাতা এবং বাসার ব্যাবস্থা করেছেন, কিন্তু সেটা করলেই হবে না, যত ব্রাহ্মণ আছে সবাইকে দেখতে হবে, শুধু ৮ -৯ হাজারের জন্য করেছেন, তাতে হবে না।
রাজীবের আজকের বক্তব্যের পর জল্পনা ঘনিয়েছে, শুভেন্দুর সঙ্গে কি তিনিও কি ভোটের আগে দল বদলে চমক দিতে পারেন?

Source: https://bengali.abplive.com/news/rajib-bandopadhaya-again-fuels-speculation-threantens-to-block-kolkata-demanding-fair-treatment-to-brahmins-769684