চালুর আগেই সমস্যা, মাজেরহাট ব্রিজে নয়া ট্রাফিক নির্দেশিকা জারি করল কলকাতা পুলিশ – Asianet News Bangla

কলকাতা নিউজ

 মাঝেরহাট ব্রিজ চালু করার আগেই গাড়ি চালকদের সুবিধার্থে ট্রাফিক নির্দেশিকা জারি করলো কলকাতা পুলিশ। বৃহস্পতিবার কলকাতা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে এই নির্দেশিকা জারি করা হয়েছে।  বৃহস্পতিবার বিকেল পাঁচটার সময় এই ব্রিজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, ই-পাস ছাড়াই প্রবেশে অনুমতি দিনের এই নির্দিষ্ট সময়ে, সোমবার থেকে মেট্রো চালু সকাল ৭ টায়

চালুর আগেই নয়া ট্রাফিক নির্দেশিকা জারি

কলকাতা উত্তরমুখী মাঝারি ও খুব ভারী যানবাহন ছাড়া সব গাড়ি মাঝের হাট ব্রিজ ব্যবহার করতে পারবে। যদিও ২৪ ঘণ্টার জন্যেই দক্ষিণ থেকে উত্তরে যাওয়ার জন্য খোলা থাকবে বেইলি ব্রিজ। অন্যদিকে, ডায়মন্ড হারবার  রোড, আলিপুর রোড থেকে আসা সব প্রকারের গাড়ি দক্ষিণে যাওয়ার জন্য ব্যবহার করতে পারবে জয় হিন্দ সেতু। প্রসঙ্গত অর্থাৎ বৃহস্পতিবার বিকেল পাঁচটার সময় এই ব্রিজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য পূর্ত দপ্তর জানিয়েছে, এই ব্রিজ ১৬ মিটার চওড়া এবং ৬৩৬ মিটার দীর্ঘ এবং ৩৮৫ মেট্রিক টন ভার বহনের ক্ষমতা রাখে। যদিও এই ব্রিজ নির্মাণ নিয়ে একাধিকবার রাজ্য সরকারের সঙ্গে বিতর্ক তৈরি হয়েছে কেন্দ্রের। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছে বারবার রাজ্য সরকার। তবে সব বিতর্ক দূরে সরিয়ে বেহালা, মহেশতলা, বজ বজ সহ দক্ষিণ ২৪ পরগনা বিস্তীর্ণ এলাকার মানুষের সুবিধার জন্য উদ্বোধন হতে চলেছে নবনির্মিত মাজেরহাট ব্রিজের।

আরও পড়ুন, সল্টলেকে আন্দোলনরত টেট উত্তীর্ণদের উপর ‘পুলিশি হানা’, স্মারকলিপি জমা পড়ল শিক্ষামন্ত্রীর কাছে

মাঝেরহাট ব্রিজের নতুন নাম  ‘জয় হিন্দ ব্রিজ’  

উল্লেখ্য, ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ে। তার পর অনেকটা সময় কেটে গিয়েছে। অবশেষে ‘জয় হিন্দ ব্রিজ’ তৈরি সম্পূর্ণ হতেই শুক্রবারই নবান্ন থেকে ফিট সার্টিফিকেট দেওয়া হয়। সার্টিফিকেট দেখে  অনুমোদন দেয় রেলও। দীর্ঘ প্রতিক্ষা শেষে ব্রিজের উদ্ধোধনের দিনেই আবার নতুন ট্রাফিক নির্দেশিকা জারি করল কলকাতা পুলিশ।

Source: https://bangla.asianetnews.com/kolkata/kolkata-police-has-issued-new-traffic-guidelines-on-majerhat-bridge-rtb-qkr42i