করোনা পরিস্থিতিতে মানবিক হাত বাড়িয়ে দ? … – nilkantho.in

কলকাতা নিউজ

কলকাতা : করোনা পরিস্থিতিতে বহু দুঃস্থ মানুষ চরম অর্থাভাবের কবলে পড়েছেন। তাঁদের পাশে দাঁড়াতে এবার হাত বাড়িয়ে দিল উত্তর কলকাতা ব্যবসায়ী সমিতি।

গরাণহাটার জোড়া শিবমন্দিরের সামনে গত বুধবার বিকেলে সমিতির উদ্যোগে অনেক দুঃস্থ মানুষের হাতে চাল, ডাল, নুন, তেল, মশলা, সয়াবিন, বিস্কুট, মুড়ি, চিঁড়ে, মোমবাতি, লাইটার, ব্লিচিং পাউডার, সাবান, মাস্ক তুলে দেওয়া হয়।

করোনা স্বাস্থ্য বিধি মেনেই এই বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের মূল উদ্যোগী ছিলেন সমিতির সাধারণ সম্পাদক অভিজিৎ ধর। মূলত তাঁর উদ্যোগেই উত্তর কলকাতা ব্যবসায়ী সমিতি এই করোনা পরিস্থিতিতে একের পর এক জনহিতকর কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জিএসটির অ্যাডিশনাল কমিশনার সৌভিক চৌধুরী, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব সৌমিত্র মিত্র, বিশিষ্ট সমাজসেবী ডি আশিস, মাতৃ মিশন আশ্রমের স্বামী স্বর্বেশ্বরানন্দ পুরী মহারাজ সহ এফটিও সহ বিভিন্ন বাজার সংগঠনের পদস্থ প্রতিনিধিরা। এঁদের উপস্থিতিতে ক্যালকাটা অরফানেজ-এর শিশু ও বৃদ্ধদের জন্য বিভিন্ন সামগ্রি তুলে দেওয়া হয়। ৫০ জন বৃদ্ধার হাতে তুলে দেওয়া হয় বস্ত্র।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বড়তলা, জোড়াবাগান ও গিরিশ পার্ক থানার আধিকারিকরা। অতিমারি পরিস্থিতিতে তাঁদের মানবিক অবদানের জন্য তাঁদেরকে সমিতির পক্ষ সাম্মানিক উত্তরীয় প্রদান করা হয়। হাতে তুলে দেওয়া হয় পুষ্পস্তবক, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ডওয়াশ, সাবান ও মিষ্টি। তাঁদের হাতে এগুলি তুলে দেন অভিজিৎবাবু।

এই কর্মকাণ্ড বলেই নয়। করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকেই উত্তর কলকাতা ব্যবসায়ী সমিতি তাদের সমাজসেবামূলক কাজ চালিয়ে যাচ্ছে। সেপ্টেম্বরের শেষের দিকে আম্ফান বিধ্বস্ত সুন্দরবনের বেশ কিছু মানুষের হাতে ত্রাণ তুলে দেয় এই সংগঠন।

উত্তর কলকাতা ব্যবসায়ী সমিতি-র প্রতিনিধিরা কলকাতা থেকে ত্রাণ নিয়ে পাড়ি দেন সুন্দরবনের উদ্দেশে। সুন্দরবনের কচুখালি ১ এবং ৩ নম্বর ব্লক এবং রাঙাবেলিয়ায় আম্ফান বিধ্বস্ত মানুষের পাশে গিয়ে দাঁড়ান তাঁরা।

যাবতীয় করোনা বিধি মেনে তাঁরা সেখানকার স্থানীয় মানুষের হাতে তুলে দেন চাল, ডাল, তেল, নুন, মশলা, সয়াবিন, বিস্কুট, মুড়ি, চিঁড়ে, মোমবাতি, ব্লিচিং পাউডার, কাপড়, ধুতি, গামছা। বিতরণ করা হয় মাস্কও।

Source: https://www.nilkantho.in/kolkata-news-1436/