কলকাতা মেডিক্যালে CCU-এর ভেন্টিলেটর থেকে আগুনের ফুলকি, বরাত জোরে বাঁচলেন রোগীরা – Zee News বাংলা

কলকাতা নিউজ

তন্ময় প্রামাণিক: বড়সড় বিপর্যয়ের হাত থেকে বাঁচল কলকাতা মেডিক্যাল কলেজের গ্রিন বিল্ডিং-এর সিসিইউ। বৃহস্পতিবার সন্ধে ৬টা ১৫ নাগাদ বিল্ডিং-এর তিন তলার ccu-তে একটি ভেন্টিলেটর মেশিন থেকে আগুনের ফুলকি ও ধোঁয়া বের হতে থাকে। মুমূর্ষ রোগীরা রয়েছেন সেখানে। ওই বিল্ডিং-এই রয়েছেন করোনার সারি উপসর্গের রোগীও। সবমিলিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনায় আতঙ্ক ছড়ায় রোগীদের মধ্যে। 

আরও পড়ুন:  হাথরসকাণ্ডের মাঝেই TMC-র সঙ্গে লড়াইয়ে মহিলাদের ক্যারাটে শেখাচ্ছে BJP

খবর পেতেই দ্রুত pwd কর্মীরা সেখানে পৌঁছে ওই ভেন্টিলেটরের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন। ঘটনাস্থলে পৌঁছয় পুলিস ও হাসপাতাল কর্তারা। তবে এই ঘটনার জেরে কোনও রোগীর কোনও ক্ষতি হয়েছে কিনা সে বিষয়ে কোনও মন্তব্য করতে চাইনি কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শী সঞ্জয় বাউরি বলছেন, “আগুনের ফুলকি, ধোঁয়া দেখে সকলে ছোটাছুটি করছিল। আমিও ছুটলাম। আমার স্ত্রী ভর্তি আছেন চার তলায়। ভয় লাগছিল। পরে সকলে আগুন নিভিয়ে ওই একটা মেশিন বাইরে নিয়ে আসে।” উল্লেখ্য, হাসপাতাল কর্তৃপক্ষ, পুলিস এবং আধিকারিকদের তৎপরতায় পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। যেই মেশিনটি থেকে অগ্নিসংযোগ হয়েছিল, সেটিও বের করে আনা হয়েছে বলেই জানা গিয়েছে। 

Source: https://zeenews.india.com/bengali/kolkata/fire-breaks-out-from-ccu-ventilation-at-kolkata-medical-patients-survive_341897.html