রেল কেলেঙ্কারি মামলায় চার্জশিট কলকাতা পুলিসের, নাম নেই মুকুলের – Zee ২৪ ঘণ্টা

কলকাতা নিউজ

নিজস্ব প্রতিবেদন: রেলওয়ের বোর্ডের স্থায়ী কমিটিতে সদস্য পদ পাইয়ে দেওয়ার মামলায় চার্জশিট জমা দিল কলকাতা পুলিস। শুক্রবার আলিপুর আদালতে আট পাতার চার্জশিট জমা পড়ে। চার্জশিটে নাম নেই মুকুল রায়ের। তবে সন্দেহ তালিকায় রয়েছে তাঁর নাম। 

চার জনের নামে চার্জশিট। নাম রয়েছে, মুকুল ঘনিষ্ট বাবান ঘোষ, রাহুল সাউ, সাদ্দাম হোসেন,কমল হোসেন আনসারি (পলাতক) জনের নাম রয়েছে। কমলের অ্যাকাউন্টে টাকা জমা পড়েছিল। চারটি মোবাইল ফোন বাজেয়াপ্ত হয়েছে। সেখানে ভয়েস রেকর্ডিংও রয়েছে।

রেকর্ডিংগুলো টেস্টের জন্য চন্ডিগড়ে ফরেন্সিক ল্যাবে পাঠানো হবে। মুকুল রায়ের আওয়াজ আছে কিনা, সেটাই দেখার। এর আগে মামলার তদন্তে মুকুলকে পুলিসের জেরার মুখোমুখি হয়েছিল মুকুল। জানা গিয়েছে, C.S u/s 420/468/471/506/ 120B IPC ধারায় চার্জশিট জমা পড়েছে।

আরও পড়ুন: তৃণমূলের বিদায় ঘণ্টা বেজে যাওয়ায় রাজ্যপালকে আক্রমণ করেছে : লকেট

২০১৮ সালে বড়বাজারে রেলের এক আধিকারিকের কাছ থেকে ৮০ লক্ষ টাকা উদ্ধার হয়। সাক্ষী হিসেবে ডেকে পাঠানো হয় মুকুল রায়কে। এরপর মুকুল রায় তদন্তকারী সংস্থাকে জানান IO এটা করতে পারেন না। কারণ তিনি দিল্লির বাসিন্দা৷ 

ইতিমধ্যেই বেশ কয়েকবার মুকুল রায়কে নোটিশ পাঠানো হয়।  ২০১৯ ফ্রেব্রুয়ারি ব্যাঙ্কশাল আদালত তাঁর বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করে। তাকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে মামলা করেন মুকুল। তিনি জানান, ইতিমধ্যেই তার বয়স ৬৫ হয়ে গিয়েছে।

তাই যেখানে তিনি ইচ্ছুক সেখানেই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে হবে। সেই মামলায় তাঁকে ১০ দিনের রক্ষাকবচ দেয় আদালত।সেইসঙ্গে কলকাতায় মামলা করার অনুমতি দেওয়া হয়। হাইকোর্টে মামলা করেন মুকুল রায়। বিচারপতি রাজশেখর মান্থার সিঙ্গল বেঞ্চ গ্রেফতারি পরোয়ানা খারিজ করে দেয়।

Source: https://zeenews.india.com/bengali/state/chargesheet-of-kolkata-police-in-railway-scam-case-mukuls-name-is-not-there_341828.html