আগামী সপ্তাহেই চলবে কলকাতা মেট্রো, প্রস্তুতি খতিয়ে দেখলেন জিএম – Anandabazar Patrika

কলকাতা নিউজ
  • নিজস্ব সংবাদদাতা

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

Metro
স্টেশন পরিদর্শন কলকাতা মেট্রোর জিএম মনোজ জোশীর।

সব ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহের শুরুতেই ফের মেট্রো পরিষেবা শুরু হবে কলকাতায়। তার আগে প্রতিটি স্টেশনে যথাযথ প্রস্ততি নেওয়া হয়েছে কি না, মঙ্গলবার তা সরেজমিনে খতিয়ে দেখলেন কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার (জিএম) মনোজ জোশী। মেট্রোয় ওঠার জন্য রাজ্যের সঙ্গে বৈঠকে আগেই ই-পাস নিয়ে সিদ্ধান্ত হয়েছে। এ বার শুধু চাকা গড়ানোর অপেক্ষা।

মেট্রো সূত্রে খবর, এ দিন পার্কস্ট্রিট থেকে নোয়াপাড়া পর্যন্ত মেট্রোয় চড়ে গোটা পরিস্থিতি পর্যবেক্ষণ করেন জিএম-সহ আধিকারিকেরা। স্টেশন এবং মেট্রোর ভিতরে দূরত্ববিধির বিষয়ে বিশেষ নজর দিতে বলেন মনোজ। ঢোকা-বেরনোর পথ থেকে শুরু করে স্টেশনের ভিতরে স্যানিটাইজিং মেশিন রয়েছে কি না, আদর্শ আচরণবিধি মেনে সব রকমের প্রস্তুতি চলছে কি না, সে বিষয়ে খোঁজ নেন মেট্রো কর্তারা।

কেন্দ্রের তরফে আগে জানানো হয়েছিল, ট্রেন-মেট্রো চলবে কি না, তা রাজ্যের উপরে নির্ভর করবে। এর পর রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় রেল বোর্ডের চেয়ারম্যান বিনোদ কুমারকে চিঠি লেখেন। তার পরেই মেট্রো চলাচলে তৎপরতা শুরু হয়। রাজ্য ও মেট্রোর মধ্যে কয়েক দফা বৈঠকের পর, সিদ্ধান্ত হয় ই-পাসের মাধ্যমে মেট্রো পরিষেবা শুরু করা হবে। ভিড় নিয়ন্ত্রণেই এই পদক্ষেপ। কী ভাবে এই ই-পাস পাওয়া যাবে, সে বিষয়ে দু’এক দিনের মধ্যে সবিস্তার জানিয়ে দেওয়া হবে মেট্রোর তরফে, এমনটাই জানানো হয়েছে।

মেট্রোয় চড়ে পরিস্থিতি পর্যবেক্ষণ জিএম মনোজ জোশীর।

আরও পড়ুন: বিজেপির রাজ্য কর্মসমিতিতে আনা হল শোভনকে

শেয়ার করুন

শেয়ার করুন

Source: https://www.anandabazar.com/calcutta/kolkata-metro-service-will-be-resume-next-week-dgtl-1.1200080