কলকাতা মেডিকেল কলেজে পুলিশ কর্মীদের নজিরবিহীন বিক্ষোভ।policemen protests at kolkata medical college – Zee ২৪ ঘণ্টা

কলকাতা নিউজ

নিজস্ব প্রতিবেদন- কোভিড ওয়ারিয়র তাঁরা। এই দুঃসময়ে সামনের সারিতে থেকে লড়াই করছে পুলিসকর্মীরা। আর তাঁদের সঙ্গেই কি না এমন আচরণ! করোনা পরিস্থিতির মোকাবিলা করতে নেমে পুলিসকর্মীরা আক্রান্ত হচ্ছেন মারণ ভাইরাসে। আর তার পরই সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের। অভিযোগ এমনই। প্রশাসনের তরফে বারবার বলা হচ্ছে, কোভিড ওয়ারিয়র-দর সর্বোতভাবে যেন সাহায্য করা হয়। সাধারণ মানুষ করোনা যোদ্ধাদের সবরকম সমর্থন জোগাচ্ছেন। কিন্তু পুলিসকর্মীদের সমস্যার মধ্যে ফেলছে হাসপাতাল কর্তৃপক্ষ। আর তাই শুক্রবার কলকাতা মেডিকল কলেজে নজিরবিহীন বিক্ষোভ দেখালেন পুলিসকর্মীরা। করোনা যোদ্ধাদের চিকিত্সায় মেডিকেল কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। 

অভিযোগ, করোনা হাসপাতাল হিসেবে চিহ্নিত হওয়ার পরও মেডিকেল কলেজ কর্তৃপক্ষ পুলিসকর্মীদের চিকিত্সায় দায়সারা ভাব দেখাচ্ছে। এই কঠিন পরিস্থিতি মোকাবিলায় পুলিশকর্মীরা প্রাণপাত করছেন। দিন-রাত এক করে অক্লান্ত পরিশ্রম করছেন পুলিসকর্মীরা। মেডিকেল কলেজের ভিতরে বউ বাজার থানার পুলিশ ফাঁড়ি রয়েছে। সেখানকার বেশ কয়েকজন পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।  আজ একজন পুলিশকর্মী করোনা আক্রান্ত হওয়ার পর তাঁকে হাসপাতালে ভর্তি করাতে নিয়ে যান সহকর্মীরা। তখনই তাঁদর চূড়ান্ত হেনস্থা এবং হয়রানির শিকার হতে হয় বলে অভিযোগ। 

আরও পড়ুন-  করোনা রোগীর ফ্ল্যাটে তালা লাগাল প্রতিবেশী! ফের অমানবিক ঘটনা শহরে

দু’ঘণ্টার বেশি সময় ধরে সেই পুলিসকর্মীকে ভর্তি নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। এমনই অভিযোগ উঠছে। পুলিসকর্মীরা জানিয়েছেন, এর আগে আরো একজন পুলিশকর্মীকে ভর্তি করাতে গেলেও একই অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছিল তাঁদের। আর তাই এদিন ধৈর্যের বাঁধ ভেঙে যায় পুলিসকর্মীদর। ক্ষোভে ফেটে পড়েন করোনায় আক্রান্ত সেই পুলিসকর্মীর সহকর্মীরা। 

Source: https://zeenews.india.com/bengali/kolkata/policemen-protests-at-kolkata-medical-college_337448.html