এক দশক পর চালু হচ্ছে কলকাতা-হিথ্রো বিমান পরিষেবা – Kolkata24x7- বাংলা

কলকাতা নিউজ

স্টাফ রিপোর্টার, কলকাতা: প্রায় এক দশক পর দমদম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের হিথরো বিমানবন্দরে বিমান যাতায়াত করবে। সপ্তাহে দু’দিন করে করার প্রস্তাব দেওয়া হয়েছে এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে।

বছর দশেক আগেও দমদম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউরোপের ওই শহরে বিমান পরিষেবা মিলত। কিন্তু পরবর্তী সময়ে তা বন্ধ হয়ে যায়। সেই পুরনো পরিষেবা ফিরতে চলেছে।

সপ্তাহে দু’দিন এই রুটে বিমান চলাচল করবে বলে প্রাথমিকভাবে পরিকল্পনা করা হচ্ছে। বৃহস্পতিবার এবং শনিবার কলকাতা থেকে বিমান যাবে হিথরো বিমানবন্দরে। বুধবার ও শনিবার হিথরো থেকে দুটি বিমান কলকাতা আসবে বলে সিদ্ধান্ত হচ্ছে। সরকারি সবুজ সংকেত মিললে চলতি মাসের ১৭ সেপ্টেম্বর দমদম থেকে হিথরোর উদ্দেশে উড়বে যাত্রীবাহী বিমান।

বিমানবন্দর কর্তৃপক্ষের আশা, এয়ার ইন্ডিয়ার উদ্যোগে কলকাতা-লন্ডন বিমান পরিষেবা চালু হলে, অর্থনৈতিক সংকট কাটিয়ে দ্রুত আয়ের পথ মসৃণ হবে।

করোনা সংক্রমণের জেরে ভারতে গত ২৩ মার্চ থেকে বন্ধ রাখা হয় আন্তর্জাতিক বিমান পরিষেবা। তবে করোনার ক্রমবর্ধমান সংক্রমণে সেই সিদ্ধান্তও বদল হয়েছে। ১৫ জুলাই থেকে বাড়িয়ে এবার আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ রাখা হয় ৩১ জুলাই পর্যন্ত। এবার তার মেয়াদ আরও বাড়ল। বিমান পরিষেবা বন্ধ ৩১শে সেপ্টেম্বর পর্যন্ত। তবে দমদম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সীমিত রুটে আন্তঃদেশীয় বিমান পরিবহণ শুরু হয়েছে। সম্প্রতি রাজ্য সরকারের অনুমোদন সাপেক্ষে সেই তালিকায় জুড়েছে আরও কয়েকটি শহর। এবার বাড়তি সুখবর দিল কলকাতা-লন্ডন সরাসরি উড়ান।

পপ্রশ্ন অনেক: সপ্তম পর্ব

করোনা আর আমফানের জোড়া ধাক্কা। প্রত্যন্ত এলাকায় কীভাবে চলছে পড়াশোনা?

[embedded content]

Source: https://www.kolkata24x7.com/netaji-subhas-chandra-bose-international-airport-to-hithrow-airport/