কলকাতা পুরসভার হাতে ১০০০ পিপিই কিট ও ৩৫০০ লিটার স্যানিটাইজার তুলে দিলেন IMA রাজ্য সম্পাদক – এই সময়

কলকাতা নিউজ

হাইলাইটস

  • সম্প্রতি কলকাতা পুরসভা পুরোদমে কোভিড টেস্ট সংগঠিত করতে সক্ষম হয়েছে ।
  • করোনার কালবেলায় কলকাতা পুরসভার একাধিক কর্মী, আধিকারিক করোনা আক্রান্ত হয়েছেন।
  • মারাও গিয়েছেন অনেকে। তা সত্ত্বেও নাগরিক পরিষেবা প্রদানে কলকাতা পৌরসংস্থা বদ্ধপরিকর ।

এই সময় ডিজিটাল ডেস্ক: রাজ্যের করোনা পরিস্থিতিতে বড়সড় পদক্ষেপ গ্রহণ করলেন বিশিষ্ট চিকিৎসক, রাজ্যসভার সাংসদ ও ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের রাজ্য সম্পাদক ডাক্তার শান্তনু সেন। শনিবার কলকাতা পুরসভার ‘বোর্ড অব অ্যডমিনিস্ট্রেটর’-এর চেয়ারম্যান ফিরহাদ হাকিমের হাতে ১০০০ পিপিই কিট এবং ৩৫০০ লিটার স্যানিটাইজার তুলে দিলেন শান্তনু বাবু।

শনিবারের এই অনুষ্ঠানে শান্তনু সেন এবং ববি হাকিম ছাড়াও উপস্থিত ছিলেন বৈশ্বানর চট্টোপাধ্যায়, কলকাতা পুরসভার কমিশনার শ্রী বিনোদ কুমার, দেবাঞ্জন দেব-সহ পুরসভার বিশিষ্ট আধিকারিকগণ।

সম্প্রতি কলকাতা পুরসভা পুরোদমে কোভিড টেস্ট সংগঠিত করতে সক্ষম হয়েছে । করোনার কালবেলায় কলকাতা পুরসভার একাধিক কর্মী, আধিকারিক করোনা আক্রান্ত হয়েছেন। মারাও গিয়েছেন অনেকে। তা সত্ত্বেও নাগরিক পরিষেবা প্রদানে কলকাতা পৌরসংস্থা বদ্ধপরিকর । কলকাতা পুরসভার উদ্যোগে শীঘ্রই পর্যবেক্ষক দ্বারা একটি সমীক্ষা করা হবে যেখানে কো-মরবিডিটি অবস্থায় থাকা মানুষজনের পরিসংখ্যান স্পষ্ট হয়ে যাবে।

আরও পড়ুন: করোনার কালবেলায় নজির, কম খরচে চিকিৎসা পরিষেবা নবজীবন হাসপাতালের

সুস্থতার হার উল্লেখযোগ্য হারে বাড়লেও পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণে তেমন কোনও পার্থক্য লক্ষ্য করা যাচ্ছে না। বাংলায় আরও ২,৯৮২ জন মানুষ মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে পুরো চিত্রটাই আতঙ্কের নয়। কারণ প্রতিদিন করোনাকে জয় করে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা উত্তোরত্তর বাড়ছে। বিগত বেশ কয়েকদিন ধরে আক্রান্তের চেয়ে সুস্থ মানুষের সংখ্যা অনেকটাই বেশি। কিন্তু রাজ্যের মধ্যে কলকাতা নিয়ে কিছুটা চিন্তা কমলেও আতঙ্ক বাড়ছে উত্তর ২৪ পরগনা নিয়ে।

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/tmc-rajya-sabha-mp-dr-santanu-sen-delivered-1000-ppe-kit-and-3500-litre-sanitizer-to-kolkata-municipal-corporation/articleshow/77824517.cms