রবিবার কলকাতা-সহ রাজ্যে বৃষ্টির পূর্বাভাস, নিম্নচাপের জেরে আবহাওয়ার পরিবর্তনের আশঙ্কা – Asianet News Bangla

কলকাতা নিউজ

রবিবার শহর কলকাতায় আকাশ মেঘলা। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি না হওয়া পর্যন্ত আদ্রতা জনিত অস্বস্তি বাড়বে। রবিবার বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরীর সম্ভাবনা। সোমবার অতি ভারী বৃষ্টি হতে পারে কালিম্পং ও আলিপুরদুয়ারে। উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে ওপরের দিকের জেলাগুলিতে। নিম্নচাপের জেরে সোমবার আবহাওয়ার পরিবর্তন হতে পারে। দক্ষিণবঙ্গের কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।হাওয়া অফিস সূত্রে খবর, এই মুহূর্তে সকাল ৮ টা  ৬ মিনিটে শহরের তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, দিনে ৫০-এর নীচে নামছে না মৃতের সংখ্যা, রাজ্য়ে একদিনে করোনা আক্রান্ত ২৯৪৯

হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৭ শতাংশ।  শনিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে চার ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৬ শতাংশ। শুক্রবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস।   এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৯.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৯১ শতাংশ।

আরও পড়ুন, প্রতিশ্রুতিই সার, অ্য়াম্বুল্য়ান্স না পেয়ে মালবোঝাই গাড়িতে যুবককে নিয়ে গেল পরিবার

বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরীর সম্ভাবনা। রবিবার উত্তর ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হবে। এর জেরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে ওড়িশা ,ঝাড়খন্ড ,ছত্রিশগড় ও মধ্যপ্রদেশে। ওড়িশা সংলগ্ন বাংলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। মৌসুমী অক্ষরেখা বাঁকুড়া ও দীঘার ওপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে রবিবার বিক্ষিপ্ত ভারী বৃষ্টি। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে অতি ভারী বৃষ্টি হতে পারে রবিবার। সোমবার অতি ভারী বৃষ্টি হতে পারে কালিম্পং ও আলিপুরদুয়ারে। উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে ওপরের দিকের জেলাগুলিতে। রবিবার মালদা ও দুই দিনাজপুরে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গের কিছু জেলায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর নদীয়া এবং হাওড়াতে দু-এক পশলা বৃষ্টি হতে পারে। কলকাতা সহ বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত হালকা বৃষ্টির পূর্বাভাস। নিম্নচাপের জেরে সোমবার আবহাওয়ার পরিবর্তন হতে পারে। দক্ষিণবঙ্গের কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। এই জেলা গুলির মধ্যে সম্ভাবনা বেশি পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে।

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ ‘সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার’

Source: https://bangla.asianetnews.com/kolkata/weather-update-on-9-august-in-kolkata-and-west-bengal-brt-qes01s