শিয়রে পরীক্ষা, স্থগিতাদেশ চেয়ে কলকাতা হাইকোর্টে দ্বারস্থ এমবিবিএস পড়ুয়ারা – Asianet News Bangla

কলকাতা নিউজ

এমবিবিএস-এর দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পরীক্ষার উপরে স্থগিতাদেশ চেয়ে মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। সোমবার বিচারপতি সুব্রত তালুকদারের বিশেষ আদালতে মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে। মামলাটি করেছেন ১০ জন ডাক্তারি পড়ুয়া।

আরও পড়ুুন ,করোনা পজিটিভ কলকাতা হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার, মঙ্গলবার খোলা নিয়ে তৈরি হল সংশয়

জানা গিয়েছে, রবিবার ই-মেলে মামলাটি নিয়ে প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণনের দৃষ্টি আকর্ষণ করেন মামলাকারীদের আইনজীবী ফিরদৌস শামিম। তাঁদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য ও ফিরদৌস শামিম জানান, করোনাভাইরাসের সংক্রমণের জেরে ডাক্তারি পড়ুয়াদের অনেকেই হস্টেল ছাড়া। যাঁরা পেইং গেস্ট থাকেন তাঁরাও বাড়ি ফিরে যেতে বাধ্য হয়েছেন। অনেকে আবার ভিন্‌ রাজ্যের বাসিন্দা। অনেকের বাড়ি কনটেনমেন্ট এলাকায়। প্রসঙ্গত, গত ২২ জুন ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সেস কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি জারি করে জানান, ১৪ জুলাই থেকে এমবিবিএস-এর দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পরীক্ষা (প্রফেশনাল) শুরু হবে।  এদিকে লকডাউন উঠে গিয়ে আনলক পর্ব চালু হলেও এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। স্বাভাবিক হয়নি ট্রেন চলাচলও। এই অবস্থায় তাঁদের পক্ষে পরীক্ষা দিতে বেরোনো  অসম্ভব।  সেই কারণেই পরীক্ষার উপরে স্থগিতাদেশ চেয়ে মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন, করোনা পজিটিভ কলকাতা হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার, মঙ্গলবার খোলা নিয়ে তৈরি হল সংশয়

আইনজীবীরা আরও জানিয়েছেন,   সোমবার কলকাতা হাইকোর্ট বন্ধ থাকলেও মামলাটির গুরুত্ব বুঝে প্রধান বিচারপতি বিশেষ আদালতে মামলার শুনানির নির্দেশ দিয়েছেন।যদিও সোমবার হাইকোর্ট বন্ধ, জীবাণুমুক্ত করার কাজের জন্য। শুনানি হবে ভার্চুয়াল মাধ্যমে। উল্লেখ্য,  ইতিমধ্যেই কোভিড সংক্রমিত হয়েছেন হাই কোর্টের ডেপুটি রেজিস্ট্রার (কোর্ট)।  তাই মঙ্গলবারও হাইকোর্ট খোলা নিয়ে তৈরি হয়েছে সংশয়।

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ ‘সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার’

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

Source: https://bangla.asianetnews.com/kolkata/mbbs-students-filed-case-in-kolkata-high-court-rt-qden5g