কোটি টাকার বিদেশী পাখি পাচারে কলকাতা বিমানবন্দরে পর্দা ফাঁস, আটক ২ – Asianet News Bangla

কলকাতা নিউজ

পাখি পাচার করতে গিয়ে  কলকাতা বিমান বন্দরে কাস্টমসের জালে ধরে পড়ে অপরাধীরা। গোপন সূত্রে খবর পেয়ে ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো ,ডিআরআই ও কাস্টমস এর সহযোগিতায় উদ্ধার করা হয়।  পাখি গুলিকে বাজেয়াপ্ত করা হয়েছে।

আরও পড়ুন, ফের অঘটন, দক্ষিণ চীন সাগরে তেলবাহী ট্যাঙ্কার জাহাজ থেকে রহস্যজনকভাবে নিখোঁজ বাঙালি ইঞ্জিনিয়ার

সূত্রের খবর,  কলকাতা বিমান বন্দর থেকে কয়েক কোটি টাকার বিদেশি পাখি উদ্ধার করা হয়েছে। আটক করা হয়েছে দু’জনকে। বাংলাদেশ থেকে কলকাতা বিমান বন্দর হয়ে ব্যাঙ্গালোর নিয়ে যাওয়া হচ্ছিল বলে সূত্রের খবর। তার আগেই গোপন সূত্রে খবর পেয়ে ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো ,ডিআরআই ও কাস্টমস এর সহযোগিতায় উদ্ধার করা হয়। ডিআরআই দুজনকেই ইতিমধ্য়েই দফায় দফায় জিজ্ঞাসাবাদ শুরু করছে ও পাখি গুলিকে নিয়ে গেছে। 

আরও পড়ুন, রিজেন্টপার্কের তরুণী খুনে হাড় হিম করা তথ্য, প্রেমিকের সম্বন্ধে কী জেনে ফেলেছিল প্রিয়াঙ্কা
 
সারাবিশ্বে তথা দেশে এমনিতেই গাছের সংখ্য়া কমে গেছে। প্রতি বছর এদিকে বাড়ছে কার্বন ডাই অক্সাইড, কার্বন মনক্সোইড, মিথেন গ্য়াসের পরিমাণ। ফেস্টিভ্য়ালে বাজি পোড়ানোর জেরে বিষাক্ত গ্য়াসের পরিমাণ বেড়েই চলেছে। এই পরিস্থিতি সবার উপরে দাড়িয়ে ফোনের টাওয়ার। ঘুরছে মাইক্রওয়েভ চারিদিকে। এমন সময় লোকালয়ে পাখির বাঁচা দায় হয়েছে। প্রাণ বায়ু পেতে তাঁরা অবশিষ্ট জঙ্গলের দিকে পাড়ি দিয়েছে। কিন্তু সেখানেই শান্তি নেই। তাদের ধরে মোটা টাকা কামানোর লোভে বিদেশে চালান করছে শিকারীরা ও বিক্রেতারা। আর এবারটায় তা করতেই গিয়ে পর্দাফাঁস পাখি বিক্রেতাদের।

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ ‘ম্যানেজমেন্ট’-এ নিয়োগ অ্যাসি

Source: https://bangla.asianetnews.com/kolkata/foreign-birds-worth-crores-of-rupees-have-been-recovered-from-kolkata-airport-rt-qc9yzx