বিকেলের মধ্য়েই শুরু বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি, ভাসতে চলেছে কলকাতা সহ রাজ্য় – Asianet News Bangla

কলকাতা নিউজ

 
সোমবার বিকেলের মধ্য়েই বৃষ্টি শুরু হবে কলকাতা সহ রাজ্য়ের জেলায়। সোমবার দুপুর তিনটে পয়তাল্লিশ মিনিটে আবহাওয়া দফতর জানিয়েছে, আর ১ থেকে ২ ঘন্টার মধ্য়ে কলকাতার একাংশ এবং রাজ্য়ের পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্য়ুৎ সহ ঝাপিয়ে নামবে বৃষ্টি। অবশ্য় ইতিমধ্য়েই মেঘের গর্জন শুরু হয়েছে। 

আরও পড়ুন, বুদ্ধগয়া বিস্ফোরণে অভিযুক্ত জেএমবি-র আরও এক শীর্ষ নেতা গ্রেফতার, ফের বড় সাফল্য এসটিএফের

উল্লেখ্য়, রবিবারও এই একই সময়ে বিকেলের দিকে মুষলধারার বৃষ্টি নামে কলকাতা সহ রাজ্য়ে। রবিবার বিকালে পাঁচ জেলায় জেলায় বজ্রবিদ্যুত সহ বৃষ্টির পূর্বাভাস দেয় আলিপুর আবহাওয়া দফতর। হাওড়া, হগলি মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়াতে, নদীয়ায় বৃষ্টি হয়েছে।  কোনও কোনও জায়গায় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে ঝড়ো হওয়াও বয়ে যায়। আবহাওয়া দফতর সূত্রে খবর, গোটা কলকাতায় গতকাল এলাকাভিত্তিক বৃষ্টিপাতের পরিমাণ ছিল যথাক্রমে, মানিকতলায় ৪৫ মিমি, বেলগাছিয়া ৫৫ মিমি,ধাপা ৫৮ মিমি, তপসিয়া ৬৮ মিমি, ঠনঠনিয়া ৩৫ মিমি, বালিগঞ্জ ৭৭ মিমি, মোমিনপুর ৬৫ মিমি, চেতলা ৪০ মিমি, কালীঘাট ৬৫ মিমি, দত্তা বাগান ৩০ মিমি।  

আরও পড়ুন, স্পেশাল ট্রেনে সাধারণ যাত্রী ওঠা নিষেধ, কর্মীদের নিরাপত্তা চেয়ে চিঠি পূর্ব রেলের

 হাওয়া অফিস সূত্রে খবর, সোমবার  কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৬ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৪ শতাংশ।তুলনায় রবিবার মুষলধারার বৃষ্টি পারদ অনেকটাই নামিয়ে দিয়েছে। এই মুহূর্তে কলকাতার তাপমাত্রা ৩৪  ডিগ্রি সেলসিয়াস। অপরদিকে  পূর্ব মধ্য় বঙ্গোপসাগরের উপর তৈরি হতে পারে একটি নিম্নচাপ। যার জেরে আগামী কয়েক দিনে বর্ষার ঢুকে পড়বে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে।দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু দক্ষিণ-পূর্ব ও দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের অধিকাংশ এলাকা অতিক্রম করেছে।  পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এর বেশ কিছু এলাকায় ঢুকে পড়েছে মৌসুমী বায়ু। ১১ থেকে ১২ তারিখের মধ্য়েই সিকিম, উড়িষ্য়া, পশ্চিমবঙ্গে বর্ষা ঢুকে পড়বে।

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

বাংলাদেশ ফেরৎ ২ যাত্রী করোনা পজিটিভ, কোয়ারান্টিনের পর আক্রান্ত হওয়ায় চিন্তায় স্বাস্থ্য দফতর

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ ‘ম্যানেজমেন্ট’-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

Source: https://bangla.asianetnews.com/kolkata/weather-update-on-8-june-in-kolkata-qbltp1