সোমবার থেকেই কলকাতা বিমানবন্দরে বাড়ছে উড়ানের সংখ্য়া, যাত্রী সুরক্ষায় আরও কড়াকড়ি – Asianet News Bangla

কলকাতা নিউজ

 সোমবার থেকেই কলকাতায় উড়ানের সংখ্য়া অনেকটাই বাড়ছে। গত ২৮ মে কলকাতা থেকে উড়ান পরিষেবা চালু হওয়ার পরে এখনও পর্যন্ত চার দিনে যথাক্রমে ১১, ১১, ১৭ ও ১৯টি উড়ান যাতায়াত করেছে। তবে আজ লকাতা থেকে দিনে ৮০টি করে উড়ান চালু হচ্ছে। ৮০টি উড়ান ছাড়বে এবং ৮০টি নামবে। উল্লেখ্য়, দেহের তাপমাত্রা-সহ একাধিক পরীক্ষার কারণে উড়ান ছাড়ার অন্তত ৩ ঘণ্টা আগে যাত্রীদের বিমানবন্দরে পৌঁছতে হবে।

আরও পড়ুন, পুরোনো ছন্দে ফিরছে শহর, জানুন সোমবার থেকে চালু কী কী পরিষেবা

স্বাভাবিক পরিস্থিতিতে কলকাতা বিমানবন্দর থেকে প্রতিদিন ৫০০ উড়ান ওঠানামা করে। বিমানবন্দর সূত্রে খবর,ধাপে ধাপে ৮০টি থেকে উড়ানের সংখ্যা বাড়ানো হবে। এদিকে সোমবারই ‘বন্দে ভারত’ প্রকল্পের অধীনে ঢাকা থেকে প্রায় ১৭০ জন যাত্রী নিয়ে কলকাতায় আসছে এয়ার ইন্ডিয়ার বিমান। এটি ‘বন্দে ভারত’ প্রকল্পের অধীনে বাংলাদেশ থেকে কলকাতায় আসা তৃতীয় উড়ান। এ ছাড়াও কলম্বো ও মায়ানমার থেকে দুটি উড়ান সে দেশে আটকে পড়া নাগরিকদের নিয়ে কলকাতায় নেমেছে। 

আরও পড়ুন, কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

কলকাতা বিমানবন্দরের অধিকর্তা কৌশিক ভট্টাচার্য জানিয়েছেন, এই প্রকল্পের অধীনে আগামী ৩ জুন রাতে দুবাই থেকে আটকে পড়া ভারতীয়দের নিয়ে বিমান নামবে কলকাতায়। পাশপাশি যাত্রী সুরক্ষাতেও নজর বাড়ানো হয়েছে। সোমবার থেকে দেশীয় উড়ানের সংখ্যা বাড়ায় অ্যারাইভাল এলাকায় রাজ্যের স্বাস্থ্য দফতরের কর্মীদের সংখ্যাও বাড়ানো হচ্ছে। দেশের বিভিন্ন শহর থেকে আসা যাত্রীদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করছেন ওই কর্মীরা। এ বার থেকে দেহের তাপমাত্রা পরীক্ষা করার জন্য থার্মাল গান ছাড়াও বিমানবন্দরে থার্মাল স্ক্যানার বসানো হচ্ছে।

রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্য়া ছাড়াল ৫০০০, একদিনে আক্রান্ত ৩১৭ 

 করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

করোনা আক্রান্ত বেলেঘাটা থানার আধিকারিক সহ পরিবারের ৬ সদস্য, আইডিতে এখন চিকিৎসধীন

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ ‘ম্যানেজমেন্ট’-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

Source: https://bangla.asianetnews.com/kolkata/flights-are-gradually-increasing-in-the-city-from-monday-qb8jjs