করোনা যুদ্ধে জয়ী কলকাতা পুলিশ আধিকারিক, কুর্নিশ মুখ্যমন্ত্রীর – এই সময়

কলকাতা নিউজ
এই সময় ডিজিটাল ডেস্ক: প্রায় দু’সপ্তাহের লড়াইয়ের পর করোনাভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে কাজে ফিরলেন কলকাতা পুলিশের আধিকারিক সিদ্ধার্থ চক্রবর্তী। তিনি বউবাজার থানার অফিসার ইন চার্জ। থানায় ফিরে দায়িত্বে গ্রহণ করার আগে তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান অন্য পুলিশকর্মীরা। চলে পুষ্পবৃষ্টিও। করোনামুক্ত হয়ে সিদ্ধার্থ চক্রবর্তীর কাজে ফেরার খবরে খুশি রাজ্যের স্বরাষ্ট্র তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। টুইট করে তাঁকে ‘স্বাগত’ জানান মুখ্যমন্ত্রী। পাশাপাশি প্রশংসা করেন করোনা মোকাবিলায় রাজ্য পুলিশের ভূমিকারও।
সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, মে-র শুরুতেই করোনা আক্রান্ত হয়ে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন ওই পুলিশ আধিকারিক। হাসপাতালে চিকিৎসার পর সম্প্রতি সুস্থ হয়ে ছাড়া পান তিনি।

এদিকে, কলকাতা পুলিশ সূত্রে জানা গেছে, এখনও পর্যন্ত ৩৫ জন কলকাতা পুলিশ আধিকারিক আক্রান্ত হয়েছেন। তার মধ্যে ১৫ জন সুস্থ হয়ে উঠেছেন। ২০ জনের চিকিৎসা চলছে।

চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের মতো করোনাভাইরাস মোকাবিলায় এবং লকডাউন নিশ্চিতে দিনরাত কাজ করছেন পুলিশকর্মীরাও। এক্ষেত্রে ঝুঁকির পরিমাণ অন্যদের থেকে অনেকটাই বেশি। এই কারণেই পুলিশের তরফে কর্তব্যরত অবস্থায় ঘন ঘন হাত স্যানিটাইজ করতে বলা হচ্ছে। সেই সঙ্গেই ট্রাফিক গার্ড, থানায় জীবাণুনাশক স্প্রেও করা হচ্ছে।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/wb-cm-mamata-banerjee-welcomes-kolkata-police-officer-who-survived-covid-19/articleshow/75807926.cms