কলকাতা পুলিসে সংক্রমণ বাড়ার আশঙ্কা, উদ্বিগ্ন লালবাজার – Zee ২৪ ঘণ্টা

কলকাতা নিউজ

রণয় তিওয়ারি:  করোনা মোকাবিলায় একেবারেই সামনের সারিতে দাঁড়িয়ে লড়ছেন তাঁরা। এবার তাঁদের মধ্যেই বাড়ছে সংক্রমণের হার। নতুন করে কলকাতা পুলিসে ১০ জনের মধ্যে সংক্রমণের আশঙ্কা করা হচ্ছে।
সংক্রমণের হার বাড়ার আশঙ্কা রয়েইছে। উদ্বিগ্ন কলকাতা পুলিস। সূত্রের খবর, এখনও পর্যন্ত কলকাতা পুলিসে ৫০ জনেরও বেশি আক্রান্ত হওয়া আশঙ্কা রয়েছে। তাঁদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।
গত ৭ তারিখ থেকে ৯ মে-এই তিন দিনের মধ্যে ৯ জন পুলিসকর্মী অসুস্থ হয়ে পড়েছেন। তাঁদের মধ্যে বালিগঞ্জ থানার এসডিও, মানিকতলা থানার সাব ইন্সপেক্টর, ইস্টার্ন সাবার্বান ডিভিশনের ডিআরও, ময়দান থানার কনস্টেবল আর কয়েকজন হোমগার্ড, সিভিক ভলেন্টিয়ার রয়েছেন।

আরও ২ করোনা পজেটিভ, কোয়ারেন্টিনে ৪০ স্বাস্থ্যকর্মী, প্রশ্নের মুখে ট্রপিক্যাল পরিষেবা
এদিকে, জোড়াবাগান ট্রাফিক গার্ডও সংক্রামিত হওয়ার আশঙ্কা রয়েছে। জোড়াবাগান থানার অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর, কয়েকজন কনস্টেবলের মধ্যে উপসর্গ রয়েছে। এছাড়াও কলকাতা পুলিসের আরও অনেককে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

যুদ্ধটা শুরু করেছেন গত ৮ মার্চ থেকে। প্রায় দুই মাসের এই করোনা সংগ্রামে চিকিৎসকদের মতোই সামনের সারিতে থেকে দায়িত্ব পালন করছেন পুলিস কর্মীরা। শুধু আইন-শৃঙ্খলা রক্ষাই নয়, প্রতিটি প্রয়োজনে নাগরিকদের পাশে রয়েছেন বন্ধুর মতোই। কলকাতা পুলিসের তরফে করা হয়েছে রক্তদান শিবির, শহরবাসীকে সচেতন করতে কখন গান গেয়েছেন, কখনও বা আবৃত্তি বা রাস্তায় বসে ছবি এঁকেছেন। কলকাতা কনটেনমেন্ট জোন। সেখানে লকডাউন স্বার্থক করতে দিনরাত এক করে পরিশ্রম করছেন তাঁরা। কিন্তু এইভাবে একের পর এক পুলিস সদস্যের করোনা আক্রান্তের খবরে মন ভাঙছে লালবাজারের। যোদ্ধাদের প্রতি আরও কড়া নজর রাখছে লালবাজার। জীবাণুর বিরুদ্ধের এই লড়াইয়ে এখন পর্যন্ত সারাদেশে আক্রান্ত হয়েছেন অন্তত ৯১৪ জন পুলিশ সদস্য।

Source: https://zeenews.india.com/bengali/kolkata/corona-positive-cases-increase-in-kolkata-police_315163.html