করোনা সংকটে কলকাতা, সহায়তার হাত বাড়াল হার্টফুলনেস ইনস্টিটিউট – এই সময়

কলকাতা নিউজ
করোনা সংকটে কলকাতা, সহায়তার হাত বাড়াল হার্টফুলনেস ইনস্টিটিউট
হাইলাইটস

  • এমন পরিস্থিতিতে কাজ হারিয়ে সর্বস্ব খোয়াতে বসেছেন বহু মানুষ।
  • রোজগারের অভাবে জুটছে না দুবেলার খাবার। নেই পরিচ্ছন্নতা বজায় রাখার সামগ্রী কেনার অর্থ।
  • লকডাউন শুরু হওয়ার পর থেকেই কলকাতায় প্রায় এক হাজার মানুষকে খাবারের জোগান দিচ্ছে এই সংস্থা।
এই সময় ডিজিটাল ডেস্ক: করোনার কালবেলা। ভাইরাসের সংক্রমণে জেরবার গোটা বিশ্ব। প্রতিদিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। সংক্রমণ আটকাতে লকডাউনের পথেই হেঁটেছে পৃথিবীর বেশিরভাগ দেশ। এবং এমন পরিস্থিতিতে কাজ হারিয়ে সর্বস্ব খোয়াতে বসেছেন বহু মানুষ। রোজগারের অভাবে জুটছে না দুবেলার খাবার। নেই পরিচ্ছন্নতা বজায় রাখার সামগ্রী কেনার অর্থ।

এই অবস্থায় করোনার সংকটকালে এগিয়ে এসেছে কলকাতার হার্টফুলনেস ইনস্টিটিউশন। খাবার বিতরণ থেকে মাস্ক-স্যানিটাইজারের জোগান। ওয়েবিনার ও হেল্পলাইন নম্বর চালু করে আর্ত-দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে জোটবদ্ধ এই সংস্থা।

হার্টফুলনেস ইনস্টিটিউশনের কো-অর্ডিনেটর অম্লান দত্ত বলেছেন, ‘করোনার এমন সংকটকালে মানসিক এবং শারীরিক ভাবে পাশে রয়েছেন আমাদের সদস্যরা। ফোন এবং বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মানুষের পাশে থাকছি আমরা। দক্ষিণ ২৪ পরগনার দুটি গ্রাম এবং শ্যামবাজারের আশপাশের এলাকায় রোজ খাবার বিতরণও করছে আমাদের সংস্থা।’

লকডাউন শুরু হওয়ার পর থেকেই কলকাতায় প্রায় এক হাজার মানুষকে খাবারের জোগান দিচ্ছে এই সংস্থা। হার্টফুলনেস মেডিটেশনাল সেন্টারে অত্যন্ত গুরুত্বের সঙ্গে পরিচ্ছন্নতা বজায় রেখে কসবার সেন্টার থেকে খাবার তৈরি করে সরবরাহ করা হচ্ছে।

পুলিশের হাতে রেশন সামগ্রী তুলে দেওয়া হল

এরই সঙ্গে হাজার প্যাকেট চাল, ডাল, আলু, তেল ও নুন কলকাতা পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। হার্ট ফুলনেস ইনস্টিটিউশনের ডিরেক্টর ঋষভ সি কোঠারি এবং হার্টফুলনেস মেডিটেশনাল সেন্টারের ম্যানেজার মহেশ ভরদ্বাজ এই কাজের দায়িত্ব পালন করেছেন।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/heartfulness-institute-kolkata-reaches-out-to-community-with-support-in-times-of-crisis/articleshow/75680845.cms