Coronavirus in Kolkata: More than 100 fresh infected in state, poor recovery rate in Howrah dgtl – Anandabazar – Anandabazar Patrika

কলকাতা নিউজ
Coronavirus in Kolkata: More than 100 fresh infected in state, poor recovery rate in Howrah dgtl – Anandabazar

  • নিজস্ব সংবাদদাতা

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রতীকী ছবি।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩০ জন। গত তিন দিনের হিসাব যোগ করলে সংখ্যাটা ৩৩৪। প্রতি দিনই নতুন আক্রান্তের সংখ্যা একশোর আশেপাশে বা তার থেকে বেশি। শুধু তাই নয়, নতুন আক্রান্তদের বেশির ভাগই কলকাতা এবং হাওড়ার। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত কোভিড বুলেটিনের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে ১৩০ জন এক দিনে আক্রান্ত হওয়ার ঘটনা এই প্রথম।

বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৯ জনের। ওই ৯ জনের মধ্যে ৮ জনই কলকাতার বাসিন্দা। ১ জন হাওড়ার। স্বাস্থ্য দফতরের এক কর্তা এই পরিসংখ্যানের কথা উল্লেখ করে ইঙ্গিত দেন, কলকাতা এবং হাওড়ায় সংক্রমণ এখনও নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কলকাতায় সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩৭ এবং হাওড়ায় ৩৬। উত্তর ২৪ পরগনায় এই সংখ্যা ১১। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, হুগলিতে ১-২টি করে সক্রিয় আক্রান্তের সংখ্যা বাড়লেও পূর্ব মেদিনীপুরে সক্রিয় আক্রান্ত গত এক দিনে বেড়েছে ৫।

পরিসংখ্যানই ইঙ্গিত দিচ্ছে, কলকাতা-হাওড়া-উত্তর ২৪ পরগনা ছাড়া বাকি জেলাগুলিতে সংক্রমণের হার তুলনামূলক কম। কলকাতায় নতুন নতুন জায়গায় সংক্রমণের ফলে বাড়ছে নতুন কনটেনমেন্ট জোন। সূত্রের খবর, বেলগাছিয়া, নারকেলডাঙা এবং বন্দরের অতি ঘনবসতি পূর্ণ এলাকার মতো সংক্রমণ ছড়়ানোর খবর পাওয়া গিয়েছে টালিগঞ্জের সতীশ মুখার্জি রোড সংলগ্ন একটি অতি ঘনবসতি পূর্ণ এলাকায়।

আরও পড়ুন: কলকাতার অবস্থা উদ্বেগজনক, বহু এলাকা নিয়েই চিন্তায় পুরসভা

আরও সংক্রমণের ঘটনা ঘটেছে কলকাতা পুলিশের কর্মীদের মধ্যেও। মধ্য কলকাতার একটি থানার সার্জেন্টের দেহেও কোভিডের জীবাণু পাওয়া গিয়েছে বলে জানা গিয়েছে।

পরিসংখ্যান অনুযায়ী, কলকাতায় এখনও পর্যন্ত করোনার কারণে মৃত্যু হয়েছে ৫৫ জনের। ৫২ জন কোভিড-১৯ আক্রান্তের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির কারনে। কলকাতায় এখনও পর্যন্ত রোগমুক্ত হয়েছেন ১৬৭ জন, গত ২৪ ঘণ্টায় ১৮ জন। শহরে এই মুহূর্তে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৫৭২ জন।

আরও পডু়ন: ৩৮ দিন ভেন্টিলেশনে থেকেও করোনাকে হারিয়ে বাড়ি ফিরলেন টালিগঞ্জের রোগী

কলকাতার মতো হাওড়ার পরিস্থিতিও উদ্বেগ বাড়িয়েছে সরকারের। কারণ, হাওড়ায় এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩৬২ জন এবং শুক্রবারের বুলেটিন অনুযায়ী চিকিৎসাধীন ৩১৮ জন। অর্থাৎ হাওড়ায় রোগমুক্ত হওয়ার সংখ্যা কলকাতার তুলনায় অনেকটাই কম। গোটা রাজ্যে ডিসচার্জ রেট বা রোগমুক্ত হওয়ার হার ১৯.২৫ শতাংশ। কিন্তু হাওড়ায় সেই হার ১ শতাংশেরও কম। কলকাতায় রোগমুক্তির হার ১৪.১৩ শতাংশ।

সরকারি পরিসংখ্যান অনুযায়ী, নমুনা পরীক্ষার সংখ্যা প্রতি দিনই বাড়ানো হচ্ছে। এখনও পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৫ হাজার ৭৬৭টি। গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যা ৩ হাজার ১৫টি। প্রতি ১০ লাখ জনসংখ্যায় নমুনা পরীক্ষার হার ৩৯৭।

শেয়ার করুন

শেয়ার করুন

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আরও পড়ুন

আরও খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন

Source: https://www.anandabazar.com/state/coronavirus-in-kolkata-more-than-100-fresh-infected-in-state-poor-recovery-rate-in-howrah-dgtl-1.1147070