ধেয়ে আসছে কালবৈশাখী, আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস – Asianet News Bangla

কলকাতা নিউজ

বুধবার ভোররাত থেকেই থেকে রাজ্যে প্রবল ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি শুরু হয়েছে। তবে সেই বৃষ্টির পরিমাণ রাত পেরোলে আরও বাড়বে। আগামী ৩ দিনও রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা। কলকাতা, হাওড়া, দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।  হাওয়া অফিস জানিয়েছে,  বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৮ ডিগ্রি সেলসিয়াস এবং এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস।  

 আরও পড়ুন, লকডাউনে মাছ ধরা বন্ধ, বর্ষায় পেটুক বাঙলির পাতে ঝাঁপিয়ে আসবে এবার বড় সাইজের ভাপা ইলিশ

 কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের নিচে নেমে গিয়েছে। হাওয়া অফিস জানিয়েছে,  বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৮ ডিগ্রি সেলসিয়াস।যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম।এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.০ ডিগ্রি সেলসিয়াস।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৩ শতাংশ। আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টি ও কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে।  কোথাও কোথাও শিলাবৃষ্টি ও ঝোড়ো হাওয়া বইবার সম্ভাবনা।  দক্ষিণবঙ্গে কালবৈশাখীর সম্ভাবনা।  

আরও পড়ুন, কলকাতা পুরসভার প্রশাসক পদে ফিরহাদ ! ১৪ জনের প্রশাসক বোর্ড গঠনের সম্ভাবনা

 আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছিল আগামী তিন চারদিন ঝড় ও বৃষ্টির সম্ভাবনা রাজ্যে।  আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টি ও কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে।  ওই পূর্বাভাস জানানো হয়েছে,  দুই নিম্নচাপ অক্ষরেখার জেরে  উত্তরবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে।  কোথাও কোথাও শিলাবৃষ্টি ও ঝোড়ো হাওয়া বইবার সম্ভাবনা।  দক্ষিণবঙ্গে কালবৈশাখীর সম্ভাবনা।  ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিতে বইতে পারে ঝোড়ো হাওয়া।  ভারী বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলিতে।  কলকাতাতেও ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার পর্যন্ত ঝড় বৃষ্টি হতে পারে রাজ্যে।  রবিবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

করোনার থাবায় বন্ধ বাঘাযতীনের এক নার্সিংহোম, স্যানিটাইজেশনে বাঘাযতীন হাসপাতাল

কেন্দ্র বলছে ১৩৩, রাজ্য়ের হিসেবে করোনায় মৃত ৬৮

শুধু কলকাতাতেই করোনা আক্রান্ত ৭০০, মহানগরকে ঘিরে ঘুম ছুটছে রাজ্য়বাসীর

করোনা উপসর্গ সহ মিজোরামের বাসিন্দার মৃত্য়ু হল কলকাতায়, ক্যানসারের জন্য় তিনি ছিলেন চিকিৎসাধীন

রাজ্যে করোনায় মৃত্যুর হারে দেশের শীর্ষে পশ্চিমবঙ্গ, বলছে কেন্দ্রের টিম

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর

Source: https://bangla.asianetnews.com/kolkata/weather-update-heavy-rain-in-kolkata-and-south-bengal-q9wwoy