ধেয়ে আসছে ঝড়, কলকাতা সহ তিন জেলায় ব্যাপক বৃষ্টির পূর্বাভাস – Kolkata24x7- বাংলা

কলকাতা নিউজ

কলকাতা:  হাওড়া, কলকাতা ও হুগলিতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের। বইতে পারে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া। হাওয়া অফিস আগেই জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় আন্দামান সাগরে নিম্নচাপ তৈরি হবে। এর জেরে দক্ষিণবঙ্গের জেলায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হবে।

তবে প্রথমে সিকিম লাগোয়া ঘূর্ণাবর্তের জেরে পাহাড়ে বৃষ্টি হবে। যা বৃহস্পতিবার থেকেই চলছে। শুক্রবার বিকেল থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আবহাওয়ায় পরিবর্তন হবে বলে খবর মিলছে হাওয়া অফিস সূত্রে। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, আন্দামান সাগরের উপর তৈরি হতে চলা নিম্নচাপ ক্রমে শক্তি বাড়াতে পারে। পরে সেটি ঘূর্ণাবর্তে পরিনত হবে, যা ক্রমে এগিয়ে যাবে বাংলাদেশ ও মায়ানমার উপকূলের দিকে। এর পরোক্ষ প্রভাব পড়বে দক্ষিণবঙ্গে। এর জেরে আজ থেকে বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

মৎস্যজিবিদের সতর্ক করা হয়েছে। ঘূর্ণিঝড়ের আশঙ্কায় আগাম ধান কাটতে বলা হয়েছে হুগলির চাষিদের। যদিও কলকাতার সকালের আবহাওয়া দেখে মনে হয়নি এমন কোনও সম্ভাবনা রয়েছে। বেলা গড়াতেই পূর্বাভাস মেনে বদলেছে আবহাওয়া। শুক্রবার সকালে বেড়েছিল শহরের সর্বোচ্চ তাপমাত্রা।

অল্প কম থাকলেও বৃদ্ধির দিকেই ছিল সর্বনিম্ন তাপমাত্রাও। এমনটাই জানা যাচ্ছিল হাওয়া অফিসের তথ্য মারফত। সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে অল্প কম রয়েছে এদিন। স্বাভাবিকের সামান্য নীচে সর্বোচ্চ তাপমাত্রাও। ছিল হালকা বৃষ্টির সম্ভাবনাও।

শুক্রবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।

Source: https://www.kolkata24x7.com/weather-forcast-on-bengal/