ঘূর্ণাবর্তের জেরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি, চলবে কালও, জানাল আবহাওয়া দফতর – Anandabazar Patrika

কলকাতা নিউজ
  • নিজস্ব সংবাদদাতা

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। ছবি: সোমনাথ মণ্ডল

ঘূর্ণাবর্তের জেরে সোমবার থেকেই আকাশের মুখ ভার। ওই দিন বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায়। মঙ্গলবারও সেই ছবি বদলাল না। এ দিন সকাল থেকেই মেঘ-রোদের খেলা। এর মাঝেই বজ্র-বিদ্যুৎ-সহ কয়েক পশলা বৃষ্টিও নামে দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। সঙ্গে ছিল দমকা হাওয়াও। বুধবারও পরিস্থিতি একইরকম থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

বাংলাদেশ লাগোয়া এলাকায় তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। আর তার জেরেই আবহাওয়ায় এই বদল। গ্রীষ্মের শুরু থেকে তাপমাত্রার পারদ ৩০ ডিগ্রি সেলসিয়াসের উপর উঠতে শুরু করেছিল। কিন্তু ঘূর্ণাবর্ত তাতে লাগাম পরিয়েছে। সোমবার থেকে বৃষ্টিতে খানিকটা নেমেছে তাপমাত্রা। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস। এ দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস।

ঘূর্ণাবর্তের জেরে মঙ্গলবার সারা দিনই দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এ দিন সকালে উত্তর দিনাজপুর ও সুন্দরবন এলাকায় বজ্র-বিদ্যুৎ-সহ কয়েক পশলা বৃষ্টি হয়। সঙ্গে ছিল ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও। একই পরিস্থিতি দেখা দেয় কলকাতা, হুগলি, পূর্ব বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনাতেও। দক্ষিণবঙ্গের ৬ থেকে ৭টি জেলায় এ দিন দফায় দফায় বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন: রেড-অরেঞ্জ-গ্রিন জোনে ভাগ করে রাজ্যে ২১ মে পর্যন্ত লকডাউন প্রস্তুতি

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

শেয়ার করুন

শেয়ার করুন

Source: https://www.anandabazar.com/state/kolkata-west-bengal-weather-forecast-today-light-moderate-rain-over-kolkata-south-bengal-dgtl-1.1142794