শনিবার কলকাতা সহ রাজ্য়জুড়েই ঝড়-বৃষ্টির প্রবল সম্ভাবনা, ধেয়ে আসতে পারে ফের কালবৈশাখী – Asianet News Bangla

কলকাতা নিউজ

শহর কলকাতা সহ গোটা রাজ্য়েই শনিবারের সূর্যোদয় মেঘের আড়ালে থেকেই হয়েছে।  আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.০ ডিগ্রি সেলসিয়াস। উভয়ক্ষেত্রেই যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। শনিবার ও রবিবারে দক্ষিণবঙ্গের কালবৈশাখী এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব-পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি এই জেলাগুলিতে কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন, মল্লিক বাজারের নিউরো হাসপাতালে করোনা পজিটিভ ২ শীর্ষ কর্তা, সংক্রমণের আশঙ্কায় চূড়ান্ত সতর্কতা

 আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.০ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৫ শতাংশ।  শনিবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। শনিবার ও রবিবারে দক্ষিণবঙ্গের কালবৈশাখী এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব-পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি এই জেলাগুলিতে কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।   শনিবার ও রবিবার রাজ্য়জুড়েই ঝড়-বৃষ্টির প্রবল সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি কোথাও কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস। সঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে কালবৈশাখী বইবার সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন, রাজ্য়ের করোনা পরিস্থিতি ‘চূড়ান্ত বিরক্তিকর’, মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি পাঠিয়ে দাবি প্রবাসী চিকিৎসকদের

ছত্রিশগড় থেকে অন্ধ্রপ্রদেশ পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা।  অক্ষরেখা  ওড়িশা ছত্রিশগড় তেলেঙ্গানা তামিলনাড়ুর উপর দিয়ে গেছে। এর জেরে সপ্তাহ জুড়ে ঝড় বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার রাতেই উত্তর-পশ্চিম ভারতের ঢুকছে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা। এর প্রভাবে হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড পাঞ্জাব হরিয়ানা চণ্ডীগড় দিল্লি উত্তর প্রদেশের কিছু অংশে ঝড় বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্ত বৃষ্টি হবে আগামী ছয়-সাত দিন দক্ষিণ ভারতের রাজ্যগুলির। পূর্ব ভারতের রাজ্যগুলি-অরুণাচল প্রদেশ, আসাম মেঘালয়, মনিপুর, মিজোরাম, নাগাল্যান্ড ও ত্রিপুরাতেও  ভারী ঝড়-বৃষ্টি পূর্বাভাস। 

 করোনায় রাজ্যে মৃতের সংখ্য়া বেড়ে ১৮, গত চব্বিশ ঘন্টায় নতুন করে আক্রান্ত আরও ৫১
 

করোনা সচেতনতায় মৌলালি ও বেহালায় মুখ্যমন্ত্রী, লকডাউন সফলে এলাকাবাসীকে ধন্যবাদও জানিয়েছেন তিনি

  মেডিক্যালের ছোঁওয়া মানিকতলায়, করোনা আক্রান্তের সংস্পর্শে আসায় দমকল কেন্দ্রের ৩২ কর্মী কোয়রান্টিনে

Source: https://bangla.asianetnews.com/kolkata/weather-update-on-25-april-in-kolkata-and-west-bengal-q9brgw