সত্যিই স্বস্তি! কলকাতা-সহ দক্ষিণবঙ্গে নেমেছে বৃষ্টি, সঙ্গী ঝোড়ো হাওয়া… – এই সময়

কলকাতা নিউজ
সপ্তাহের শুরুতেই স্বস্তির বৃষ্টি
হাইলাইটস

  • জেলায় জেলায় রোজই নিয়ম করে ঝড়-বৃষ্টি হলেও শহরে
  • কালবৈশাখীর খাতা খোলে শনিবার।
  • এর জেরে রবিবার সারাদিনই খানিকটা স্বস্তি মিলেছিল শহরবাসীর
এই সময় ডিজিটাল ডেস্ক: পূর্বাভাস ছিলই। অবশেষে বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে থাকবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত। বেশ কিছুদিন ধরেই পারদ চড়ছিল। আসার পথে মাঝপথে থমকে গিয়েছিল বৃষ্টি। ফলে বাড়ছিল আর্দ্রতা জনিত অস্বস্তি। সোমবার রাতে শহর ভিজল স্বস্তির বৃষ্টিতে।

জেলায় জেলায় রোজই নিয়ম করে ঝড়-বৃষ্টি হলেও শহরে কালবৈশাখীর খাতা খোলে শনিবার। এর জেরে রবিবার সারাদিনই খানিকটা স্বস্তি মিলেছিল শহরবাসীর। ঝড়-বৃষ্টির প্রভাবে তাপমাত্রা স্বাভাবিকের থেকে নিচে নেমে গিয়েছিল কলকাতায়। কিন্তু সোমবার ফের চড়ে তাপমাত্রা। সকালে আকাশ মেঘলা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে থাকে গরম।

হাওয়া অফিস সূত্রে খবর, এ দিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এ দিন রাজ্যের দুই এক জায়গায় বিক্ষিপ্তভাবে ঝড়-বৃষ্টি হতে পারে। তবে, এর পরিমাণ বাড়বে মঙ্গলবার থেকে। আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গল বুধ ও বৃহস্পতি এই তিন দিন ঝড়ের গতিবেগ বাড়বে। এর পাশাপাশি ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৭০ থেকে ১১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে বলে জানা গিয়েছে।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/west-bengal-weather-update-its-raining-after-after-intense-heat-in-kolkata/articleshow/75256671.cms