Coronavirus Lockdown: Kolkata Police makes a video of Lockdown City dgtl – Anandabazar Patrika

কলকাতা নিউজ
  • নিজস্ব সংবাদদাতা

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

যেন বাকরুদ্ধ করে দিয়েছে অদৃশ্য কোনও শক্তি। চলৎশক্তিহীন এক নিস্তব্ধ নগরীতে পরিণত শহর কলকাতা। যানবাহনের কোলাহল নেই, হকার-দোকানদার-ক্রেতার কোলাহল নেই। এ এক অভূতপূর্ব নৈঃশব্দের তিলোত্তমা। বিরল, অভূতপূর্ব এই ভিডিয়ো তৈরি করেছে কলকাতা পুলিশ।

গত ২৩ মার্চ থেকে লকডাউনে কলকাতা। বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকার ভিডিয়ো দিয়ে এক ‘বোবা’ কলকাতার কোলাজ প্রকাশ করল কলকাতা পুলিশ। ড্রোন এবং ক্যামেরায় তোলা ৩ মিনিট ১৪ সেকেন্ডের ওই ভিডিয়োতে লকডাউনের শহর কেমন রয়েছে, সেটাই তুলে ধরা হয়েছে। ধর্মতলা থেকে পার্ক স্ট্রিট, গড়িয়াহাট থেকে শ্যামবাজার পাঁচ মাথার মোড়, হাওড়া-শিয়ালদহ স্টেশন, হাওড়া ব্রিজ, দ্বিতীয় হুগলি সেতু, সল্টলেক, নিউটাউন— সর্বত্র এক ছবি। দিনে রাতে কোনও পার্থক্য নেই। প্রাণচঞ্চল কলকাতার এমন স্থবির ছবি ইতিহাসের পাতায় নেই।

এই শহর কোনও দিন এমন শান্ত ছিল না। রাস্তায় যানবাহন নেই, ফুটপাতে দোকান নেই, খাঁ খাঁ করছে ফ্লাইওভারগুলি। মহানগরীর এমন বিরল নিস্তব্ধতার ছবি আগে কেউ কখনও দেখেনি। কলকাতা পুলিশের তৈরি এই ভিডিয়ো ফেসবুকে পোস্ট হওয়ার পরেই ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: সোমবার থেকে কোন ক্ষেত্রে কতটা ছাড়? সিদ্ধান্ত নিতে বৈঠকে মন্ত্রিগোষ্ঠী

আরও পড়ুন: বিশ্বে করোনা মোকাবিলায় ভারতের সহযোগিতাকে কুর্নিশ জানাল রাষ্ট্রপুঞ্জ

Source: https://www.anandabazar.com/calcutta/coronavirus-lockdown-kolkata-police-makes-a-video-of-lockdown-city-dgtl-1.1138115