হচ্ছে না মদের হোম ডেলিভারি, অর্ডার স্থগিত কলকাতা পুলিশের – এই সময়

কলকাতা নিউজ
ছড়াল ভুয়ো খবর”>

ছড়াল ভুয়ো খবর
হাইলাইটস

  • কলকাতা পুলিশ জানিয়েছে, আপাতত মদের কোনও রকমের হোম ডেলিভারি করা হবে না।
  • ছড়িয়ে পড়া খবরে দাবি করা হয়, কলকাতায় চালু হল লকডাউনের মধ্যেই মদের হোম ডেলিভারি।
এই সময় ডিজিটাল ডেস্ক: হচ্ছে না মদের হোম ডেলিভারি। স্পষ্টই জানিয়ে দিল কলকাতা পুলিশ। লকডাউনের মধ্যে বুধবার থেকেই কলকাতার মধ্যে মদের হোম ডেলিভারি করা হবে, বুধবার বিকেলে এমন খবর চাউড় হয়ে গিয়েছিল। কিন্তু কলকাতা পুলিশ জানিয়েছে, আপাতত মদের কোনও রকমের হোম ডেলিভারি করা হবে না।

লকডাউনের জেরে বাকি সবকিছুর মতো বন্ধ মদের দোকানও। কিন্তু নেশা কি আর লকডাউন বোঝে? তাই বহু মানুষের কাছেই অসহ্য হয়ে উঠছিল এই সময়টা। কিন্তু তাঁদের আর দুশ্চিন্তা করার প্রয়োজন নেই। কারণ কলকাতা পুলিশের তরফ থেকেই এবার এই বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে খবর ছড়ায় বিভিন্ন মাধ্যমে। বলা হয়, কলকাতায় চালু হল লকডাউনের মধ্যেই মদের হোম ডেলিভারি!

ছড়িয়ে পড়া খবরে দাবি করা হয়েছিল, বুধবার থেকেই শুরু হয়েছে এই সুবিধা। তবে, এই নিয়ম শুধুমাত্র কলকাতার জন্য। নিকটবর্তী দোকানে অর্ডার দিলেই বাড়িতে মদ পৌঁছে দিয়ে আসা হবে। তবে কোনওভাবেই মদ কিনতে দোকানে যাওয়া চলবে না।

তবে দিনভর নয়, বলা হয়েছিল এই সুবিধা মিলবে শুধুমাত্র কয়েকঘণ্টা। সকাল ১১টা থেকে দুপুর দুটোর মধ্যে ফোন করে মদের অর্ডার দেওয়া যাবে। আর সেই মদই দুপুর দুটো থেকে বিকেল পাঁচটার মধ্যে বাড়িতে এসে পৌঁছে দেবে সেই দোকানের কর্মীরা।

সেইসঙ্গে এমনও বলা হয়েছিল, স্থানীয় থানা থেকে নির্দিষ্ট দোকানের মালিককে পাস করাতে হবে মদের ডেলিভারি করার জন্য। একটি দোকান বা হোটেলকে সর্বোচ্চ তিনটি পাস দেওয়া হবে। সেই বিশেষ পাসে ওসি কিংবা অ্যাডিশনাল ওসির সই থাকবে। তবে, শুধু অফ শপই নয়, অন শপ, হোটেল, বার, রেস্তরাঁ থেকেও মদের হোম ডেলিভারি করা হবে।

কিন্তু এ দিন বিকেলে কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা জানান, এর কোনও সত্যতা নেই। তিনি বলেন, ‘এটা অসত্য খবর।’

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/kolkata-police-says-fake-news-circulated-about-home-delivery-of-alcohol/articleshow/75050026.cms