করোনা মোকাবিলায় রাজ্যের পাশে এসে দাঁড়াল কলকাতা বিশ্ববিদ্যালয় – এই সময়

কলকাতা নিউজ
কলকাতা বিশ্ববিদ্যালয়”>

কলকাতা বিশ্ববিদ্যালয়
এই সময় ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় পশ্চিমবঙ্গ সরকারের পাশে এসে দাঁড়িয়েছে বহু প্রতিষ্ঠান। এবার সেই তালিকায় নাম লেখাল কলকাতা বিশ্ববিদ্যালয়। ইতোমধ্যে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ সাহায্য করেছে কলকাতা বিশ্ববিদ্যালয়। দান করেছে ১০ লক্ষ টাকা।

তবে শুধু অর্থ সাহায্য করেই থেমে যায়নি ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে রসায়ন বিভাগের বিভিন্ন যন্ত্রপাতি এবং কর্মীদের সাহায্য নিয়ে তৈরি হচ্ছে হ্যান্ড স্যানিটাইজার। বিশ্ববিদ্যালয়ের জুট এবং ফাইবার টেকনলজি বিভাগে তৈরি হচ্ছে মাস্ক। রাজ্য সরকারের সঙ্গে আলোচনা করেই হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক বিলি শুরু করা হবে বলেও জানানো হয়েছে। এছাড়াও এমন কঠিন সময়ে পড়ুয়াদের মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রেখে এগিয়ে এসেছে বিশ্ববিদ্যালয়ের সাইকোলজি অ্যান্ড অ্যাপ্লায়েড সাইকোলজি বিভাগ। এই লকডাউনের কারণে পড়ুয়াদের মধ্যে যে মানসিক স্ট্রেস দেখা যাচ্ছে তা স্বাভাবিক করতে সাইকলজিকাল কাউন্সেলিং-এর ব্যবস্থা করবে এই বিভাগ।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/university-of-calcutta-has-taken-the-following-steps-to-assist-the-anti-corona-struggle-in-the-state/articleshow/75044660.cms