BIG BREAKING: এবার লক ডাউনের পথে কলকাতা! কার্যকরের সম্ভাবনা সোমবার বিকেল থেকেই – এই সময়

কলকাতা নিউজ
লক ডাউন এবার কলকাতাতেও!
হাইলাইটস

  • পশ্চিমবঙ্গ সরকারকে কেন্দ্রের তরফে সুপারিশ করা হয়েছে, লক ডাউন করে দেওয়া হোক কলকাতাকে।
  • আগামী ৩১ মার্চ পর্যন্ত কলকাতাতে লক ডাউনের সুপারিশ করা হয়েছে।
  • দেশের সমস্ত রাজ্যের মুখ্যসচিবদের নিয়ে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই উঠে এসেছে এই প্রসঙ্গ।
এই সময় ডিজিটাল ডেস্ক: ভারতে ধীরেধীরে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৭০। পশ্চিমবঙ্গেও আক্রান্তের সংখ্যা এখন চার। রবিবার সারা দেশজুড়ে চলছে ‘জনতা কারফিউ’। আর তার মধ্যেই পশ্চিমবঙ্গ সরকারকে কেন্দ্রের তরফে সুপারিশ করা হয়েছে, লক ডাউন করে দেওয়া হোক কলকাতাকে। আর এই পরিস্থিতিতেই কলকাতাকে লক ডাউন করে দেওয়া হতে পারে বলে অনুমান অনেকেরই। আগামী ৩১ মার্চ পর্যন্ত কলকাতাতে লক ডাউনের সুপারিশ করা হয়েছে।

দেশের সমস্ত রাজ্যের মুখ্যসচিবদের নিয়ে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই উঠে এসেছে এই প্রসঙ্গ। শুধু কলকাতা নয়, দেশের ৭৫টি জেলা শহরকে লকডাউন করার প্রস্তাব দিল কেন্দ্রীয় সরকার। সেই সূত্রেই জানা গিয়েছে, আগামীকাল, অর্থাৎ সোমবার বিকেল থেকে কলকাতা-সহ সমস্ত মিউনিসিপ্যাল শহরকে লক ডাউনের পথে হাঁটতে চলেছে রাজ্য সরকার। তবে, সমস্ত জরুরি পরিষেবা চালু থাকবে বলেই জানানো হয়েছে সরকারি সূত্রে।

লক ডাউনের সুপারিশ

করোনাভাইরাস মোকাবিলায় লকডাউন ঘোষণা করেছে পঞ্জাব সরকার। ৩১ মার্চ পর্যন্ত সেখানে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ দিকে, রবিবার দেশজুড়ে পালিত হওয়া জনতা কারফিউ সোমবার ভোর ৫টা পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ঝাড়খন্ড ও তামিলনাড়ু। পুদুচেরিতে জারি করা হয়েছে ১৪৪ ধারা।

পঞ্জাবে এখনও পর্যন্ত ১৪ জনের করোনায় আক্রান্ত হয়েছেন। গত শনিবারই ১১ জনের শরীরে মিলেছে COVID-19। এই পরিস্থিতিতে সেই রাজ্যের এক আধিকারিক জানিয়েছেন, ‘৩১ মার্চ পর্যন্ত গোটা রাজ্যে লকডাউন জারি করছে পঞ্জাব সরকার।’

৩১ মার্চ পর্যন্ত সমস্ত ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রক। এবার কলকাতা লক ডাউনের খবরই সবচেয়ে উল্লেখযোগ্য।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/kolkata-to-enforce-lockdown-on-an-urgent-basis-from-monday-evening/articleshow/74758465.cms