২৪ ঘণ্টা কাজ করে চলেছেন ডাক্তার-স্বাস্থ্যকর্মীরা! কুর্নিশ কলকাতার পুলিশের – এই সময়

কলকাতা নিউজ
ওঁরা আছে, তাই সকলে নিশ্চিন্ত আছে
হাইলাইটস

  • করোনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় নানা গুজব ছড়িয়ে পড়ছে। তা নিয়ে ইতোমধ্যে সতর্ক করেছেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা।
  • এবার করোনা রুখতে যাঁরা রীতিমতো যুদ্ধকালীন তৎপরতায় কাজ করে চলেছেন, সেই ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের স্যালুট জানালেন পুলিশ কমিশনার।
  • গত মঙ্গলবার কলকাতার কমিশনার স্পষ্টতই জানিয়েছিলেন, সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ালে জেল পর্যন্ত হতে পারে।
এই সময় ডিজিটাল ডেস্ক: করোনা পৌঁছে গিয়েছে বাংলায়। ইংল্যান্ড ফেরত এক তরুণের শরীরে Covid-19 পজিটিভ মিলেছে। ওই তরুণ বর্তমানে বেলেঘাটা আইডি হাসপাতালে ভরতি। কিন্তু জানা গিয়েছে, রাজ্যের এক আমলার সন্তান ওই তরুণ ইংল্যান্ড থেকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এলেও সোমবার নবান্ন-সহ কলকাতার একাধিক জায়গায় ঘুরে বেড়িয়েছেন। স্বাভাবিকভাবেই এ নিয়ে ক্রমেই বাড়ছে আতঙ্কের বাতাবরণ। আর সেই সূত্রেই সোশ্যাল মিডিয়ায় নানা গুজব ছড়িয়ে পড়ছে। তা নিয়ে ইতোমধ্যে সতর্ক করেছেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। আর এবার করোনা রুখতে যাঁরা রীতিমতো যুদ্ধকালীন তৎপরতায় কাজ করে চলেছেন, সেই ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের স্যালুট জানালেন পুলিশ কমিশনার।

বৃহস্পতিবার ট্যুইট করে অনুজ শর্মা লেখেন, ‘ডাক্তাররা এবং সমস্ত স্তরের স্বাস্থ্যকর্মীরা বর্তমান পরিস্থিতিতে যেভাবে নিঃস্বার্থভাবে মানুষের নিরলস সেবা করে চলেছেন ২৪x৭, তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়। স্যালুট!’ কলকাতার পুলিশ কমিশনারের এহেন ভূমিকার প্রশংসা করেছেন অনেকেই। তাঁদের মতে, পুলিশও এমার্জেন্সি পরিষেবার সঙ্গে যুক্ত। কিন্তু এই পরিস্থিতিতে ডাক্তার-স্বাস্থ্যকর্মীরা যে গুরুদায়িত্ব পালন করে চলেছেন, সেই বিষয়টি নিয়ে কলকাতার নগরপাল যে গভীরভাবে ভেবেছেন, তা প্রশংসাযোগ্য তো বটেই।

এদিন জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বাস্থ্য-সহ সমস্ত এমার্জেন্সি পরিষেবায় যাঁরা অন্যের সেবা করে চলেছেন, তাঁদের জন্য আগামী রবিবার বিকেল ৫টায় ৫ মিনিটের জন্য হাততালি দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করার আবেদন জানিয়েছেন। স্বাস্থ্যকর্মীদের পাশে থাকার বার্তা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীও। এবার ডাক্তাররা এবং সমস্ত স্তরের স্বাস্থ্যকর্মীদের নিরলস সেবার জন্য কুর্নিশ জানালেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মাও।

গত মঙ্গলবার কলকাতার কমিশনার স্পষ্টতই জানিয়েছিলেন, সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ালে জেল পর্যন্ত হতে পারে। ট্যুইটারে তিনি লিখেছিলেন, ‘গুজবে কান দেবেন না। সত্যতা যাচাই করার আগে কোনও কিছু বিশ্বাস করবেন না। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে যাবতীয় সতর্কতামূলক ব্যবস্থা নিন। নিরাপদ থাকুন, সুস্থ থাকুন।’ এদিন গুজব রুখতে পুলিশকে কঠোর পদক্ষেপের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রীও।

তথ্যসূত্র: পিয়ালী চক্রবর্তী

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/kolkata-police-commissioner-salute-to-the-fraternity-of-doctors-and-health-staff-for-their-unselfish-and-unrelenting-endeavours-to-provide-24×7-service/articleshow/74717637.cms