বিদেশ থেকে ফিরে আবাসনে ঘোরাঘুরি, ২ মহিলাকে ফোর্স কোয়ারানটিনে পাঠাল কলকাতা পুলিশ – এই সময়

কলকাতা নিউজ
কিছুজনের দায়িত্বজ্ঞানহীনতা, ভোগান্তি সবার
হাইলাইটস

  • দক্ষিণ কলকাতার বালীগঞ্জেরই এক আবাসনে বিদেশ ফেরত দুই মহিলাকে ঘোরাঘুরি করতে দেখা যায়।
  • পুলিশ এসে তাঁদের হোম কোয়ারানটিন নিয়ম লঙ্ঘনের জন্য নিয়ে গিয়ে ফোর্স কোয়ারানটিনে পাঠিয়েছে।
  • বিত্তশালী, ভিআইপি কালচারে অভ্যস্ত অনেকেই যেন বিষয়টি কানেই তুলছেন না।
এই সময় ডিজিটাল ডেস্ক: কিছুতেই যেন কলকাতার শিক্ষিত, বিত্তশালী সমাজ বুঝতে পারছেন না করোনাভাইরাসের গুরুত্ব। কলকাতায় ধরা পড়া দুই আক্রান্ত তরুণই বিদেশ থেকে ফিরে বাড়িতে হোম কোয়ারানটিনে বা হাসপাতালে না গিয়ে অবাধে ঘুরে বেড়িয়েছেন কলকাতায়। এবার সেই দক্ষিণ কলকাতার বালীগঞ্জেরই এক আবাসনে বিদেশ ফেরত দুই মহিলাকে ঘোরাঘুরি করতে দেখা যায়। এরপরই খবর যায় পুলিশ। পুলিশ এসে তাঁদের হোম কোয়ারানটিন নিয়ম লঙ্ঘনের জন্য নিয়ে গিয়ে ফোর্স কোয়ারানটিনে পাঠিয়েছে। কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা নিজে ট্যুইট করে বিষয়টি জানিয়েছেন।

রাজ্যের দুই করোনা আক্রান্তই লন্ডন থেকে ফিরে অবাধে ঘুরেছেন কলকাতায়। যা নিয়ে বেজায় ক্ষুব্ধ ও আতঙ্কিত রাজ্যের সাধারণ মানুষ থেকে স্বয়ং মুখ্যমন্ত্রীও। শুক্রবারও তিনি জানিয়েছেন, মহামারী আইন জারি রয়েছে রাজ্যে। বিদেশ থেকে ফিরে কেউ হোম কোয়ারানটিনে না থাকলে তাঁকে জোর করে ফোর্স কোয়ারানটিনে পাঠানো হবে। কিন্তু বিত্তশালী, ভিআইপি কালচারে অভ্যস্ত অনেকেই যেন বিষয়টি কানেই তুলছেন না।

এই দুই মহিলাও সম্প্রতি বিদেশ থেকে ফেরেন। বিমানবন্দর থেকেই তাঁদের হোম কোয়ারানটিনে থাকার নির্দেশ দেওয়া হয়। অভিযোগ, হোম কোয়ারানটিনে থেকেও দুই মহিলা এদিন অবাধেই বালীগঞ্জে, নিজেদের আবাসনে অবাধে ঘুরতে থাকেন। যা নিয়ে আপত্তি তোলেন আবাসিকরাই। তাঁরাই খবর দেন পুলিশে। তড়িঘড়ি পুলিশ এসে তাঁদের ফোর্স কোয়ারানটিনে নিয়ে যায়।

আর এক্ষেত্রেও সেই শিক্ষিত সমাজ, সেই বিত্তশালী আস্ফালনই ধরা পড়ল। ফলে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, শিক্ষিত সমাজের কাছে এই গুরুত্বপূর্ণ সময়ে কি আদৌ সচেতনতা আশা করা যায় না? গোটা বিশ্ব যখন করোনায় বিপর্যস্ত, তখনও কেন এই দায়িত্বজ্ঞানহীনতা? প্রশ্ন জমছে। উত্তর অবশ্য মিলছে না।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/kolkata-police-shifted-2-ladies-in-force-quarantine-because-they-broke-the-protocol-of-home-quarantine/articleshow/74734583.cms