কলকাতা‌য় দ্বিতীয় করোনা আক্রান্তের সন্ধান, লন্ডন ফেরত যুবকের খবরে কাঁপছে শহর – News18 বাংলা

কলকাতা নিউজ
Representative image

ভারতের আক্রান্তের সংখ্যা ১৯৫ হয়ে যাওয়ায় বেড়েছে উদ্বেগ

  • Share this:

#‌কলকাতা: কলকাতায় দ্বিতীয় করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে।

দক্ষিণ কলকাতার এই আক্রান্ত তরুণও আগের আক্রান্তের মতোই লন্ডন থেকে ফিরেছিলেন।

শোনা যাচ্ছে, করোনা আক্রান্ত ১৩ মার্চ লন্ডন থেকে ফেরেন তরুণ। এরপরই নাইসেডে নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ পাওয়া যায়। তারপরই বেলেঘাটা আইডিতে ভর্তি করা হয়েছে করোনা আক্রান্ত ওই যুবককে। এরপরেই ওই আক্রান্ত যুবকের মা বাবাকে হোম কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর। পাশাপাশি, এ বিমানে আক্রান্ত যুবক দেশে ফিরেছেন, সেই বিমানের সহযাত্রীদের জন্যও সন্ধান চালাচ্ছে রাজ্যের স্বাস্থ্য দফতর। সহযাত্রীদেরও এই কারণে আলাদা করে পরীক্ষা করা হবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে। লন্ডন থেকে ফেরার পরেও এই যুবকের শরীরে করোনার কোনও লক্ষণ দেখা যায়নি। পরে সর্দি কাশি শুরু হওয়ায় শেষ পর্যন্ত বা‌ড়ির লোকারেই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। তারপরেই রক্তের নমুনা পাঠিয়ে দেওয়া হয় নাইসেডে। সেখান থেকে রিপোর্ট এলে দেখা যায়, যুবক করোনা পজিটিভ।

এর আগে প্রথম করোনা আক্রান্তের খোঁজ পাওয়া যায় কলকাতায় কদিন আগে। সেই যুবকও লন্ডনে গিয়েছিলেন। সেখান থেকে ফিরেই তাঁর করোনা পজিটিভ ধরা পড়ে। তারপর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। আলাদা করে হোম কোয়ারন্টিনে রাখা হয় ওই যুবকের মা বাবাকেও। যদিও তাঁদের পরে পরীক্ষা করে দেখা যায়, তাঁরা কেউ সংক্রমিত হননি।

এদিকে, ভারতের আক্রান্তের সংখ্যা ১৯৫ হয়ে যাওয়ায় বেড়েছে উদ্বেগ। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে করোনা মোকাবিলা ও সচেতনতা তৈরির তাগিদে একটি বিশেষ হোয়্যাটস অ্যাপ নম্বর খোলা হয়েছে। সেই নম্বরে করোনা নিয়ে প্রশ্ন করলেই সহজে উত্তর পাওয়া যাচ্ছে। 9013151515 নম্বরটি যে কেউ সেভ করে নিয়ে হোয়াটস করলেই দেওয়া হচ্ছে তথ্য।


First published:
March 20, 2020, 10:04 AM IST

পুরো খবর পড়ুন

Source: https://bengali.news18.com/news/kolkata/2nd-corona-effected-found-in-kolkata-ub-424979.html