Amit Shah In Kolkata: শাহের সফরে প্রবল বিক্ষোভ, প্রতিবাদী কলকাতায় ধুন্ধুমার – এই সময়

কলকাতা নিউজ
অমিত শাহ
এই সময় ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইনকে ঘিরে হিংসার আগুনে রক্তাক্ত হয়েছে দেশের রাজধানী। সিএএ-র প্রতিবাদে বিক্ষোভের ছবি দেখা গিয়েছে বাংলাতেও। এই প্রেক্ষাপটে সিএএ-র সমর্থনে প্রচারে রবিবার কলকাতায় এলেন অমিত শাহ। মূলত সিএএ ও এনপিআরের প্রয়োজনীয়তার কথা জনমানসে তুলে ধরতেই শাহের সভা বলে বিজেপি সূত্রে খবর। সকাল ১১টা নাগাদ কলকাতা বিমানবন্দরে নামেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

বিমানবন্দরের এক নম্বর গেট থেকে পার্ক সার্কাস, যাদবপুর-সহ বিভিন্ন জায়গায় চলছে বিক্ষোভ। ঘটনাস্থলে মজুত রয়েছে বিশাল পুলিশ বাহিনী। কলকাতার বিভিন্ন প্রান্তে কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিরোধী প্রতিবাদ-বিক্ষোভের আশঙ্কা করছে পুলিশ-প্রশাসন। সিপিএম, কংগ্রেস, নকশাল-সহ বিভিন্ন রাজনৈতিক দল, ছাত্র-যুব সংগঠন অমিতকে কালো পতাকা দেখানোর পরিকল্পনা করেছে। যাদবপুর সন্তোষপুরে সুজন চক্রবর্তীর নেতৃত্বে প্রতিবাদ মিছিল করেন বামেরা। এ দিন সকালে সন্তোষপুর থেকে শুরু করে যাদবপুর পর্যন্ত চলে এই মিছিল। দেখানো হয় কালো পতাকাও।

দমদম বিমানবন্দরের বাইরে এবং ধর্মতলায় প্রতিবাদী জমায়েতের ডাক দিয়েছে নানা সংগঠন। তা ছাড়াও কলকাতার আরও অন্তত ১০ জায়গায় বিক্ষোভ-সমাবেশ হবে দিল্লির ঘটনার পরে শাহের ইস্তফার দাবিতে। কালো পতাকা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে বিক্ষোভের কর্মসূচি ঘোষণা করেছে বাম, কংগ্রেস-সহ বিভিন্ন দলের নানা শাখা সংগঠন। দলীয় পতাকা ছাড়াই ছাত্র, যুব ও সাধারণ মানুষকে প্রতিবাদে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন বাম ও কংগ্রেস নেতৃত্ব। এসএফআই-সহ নানা বাম ছাত্র ও যুব সংগঠন ‘ব্ল্যাক সানডে’ পালন করবে।

আরও পড়ুন:
অমিতের ‘টনিক’ চান দিলীপরা

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/protestors-raise-go-back-amit-shah-slogan-in-kolkata/articleshow/74423522.cms