অমিত শাহের কলকাতা সফরের দিন ব্ল্যাক সানডে পালন করবে বাম ছাত্র যুবরা – News18 Bangla

কলকাতা নিউজ

অমিত শাহ

অমিত শাহ-র কলকাতা সফরের দিন ‘ব্লাক সানডে’ পালন করবে বাম ছাত্রযুবরা

Share this:

#কলকাতা: রবিবার কলকাতায় আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর সেই দিনই ব্ল্যাক সানডে পালন করবে বাম ছাত্রযুবরা। ইতিমধ্যেই একগুচ্ছ কর্মসূচী নেওয়া হয়েছে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে। সিপিএমের কলকাতা জেলা কমিটি কলকাতার ৯টি জায়গায় বিক্ষোভ কর্মসূচি নিয়েছে। এসএফআই-এর পক্ষ থেকে কলকাতা বিমানবন্দরের গেটের সামনেই সকাল ১০টার সময় কালো পতাকা নিয়ে ওই দিন বিক্ষোভ দেখানোর আয়োজন করা হয়েছে। ফরওয়ার্ড ব্লকের ছাত্র ও যুব সংগঠনের পক্ষ থেকে অমিত শাহ ‘গো ব্যাক’ কর্মসূচি নেওয়া হয়েছে। এআইএসএ-র পক্ষ থেকেও ওই দিন অমিত শাহ ফিরে যাও কর্মসূচি নেওয়া হয়েছে। বামেদের পাশাপাশি কংগ্রেসের ছাত্র, যুব ও মহিলা সংগঠনের তরফে ধর্মতলায় ওই দিন বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়েছে।

রবিবার কলকাতায় আসছেন অমিত শাহ। শহীদ মিনারে সভা করারও কথা রয়েছে তাঁর। ওই দিনই শহরজুড়ে বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়েছে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে। ‘ব্ল্যাক সানডে’ ঘোষণা করা হয়েছে।

‘ব্ল্যাক সানডে’ কেন? এসএফআই-এর রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য বলেন, ‘তাঁর সময়ে দেশজুড়ে অন্ধকার নেমে এসেছে। দিল্লির ঘটনা তার সবচাইতে বড় উদাহরণ। কলকাতায় এসেও তিনি কোনও আলো দেখাতে পারবেন না। বরং আরো অন্ধকারে ডুবে যাবে। তাই ওই দিন ‘ব্ল্যাক সানডে পালন করা হবে।’ ফরওয়ার্ড ব্লক নেতা সুদীপ বন্দোপাধ্যায় জানান, ‘অমিত শাহের সঙ্গে অন্ধকারের কোনও পার্থক্য নেই। তিনি যেদিন যেখানে যান সেই জায়গাটা অন্ধকার হয়ে যায়। রবিবার কলকাতায় আসবেন তাই কলকাতাটাও অন্ধকার হয়ে যাবে। তাই ‘ব্ল্যাক সানডে’। তবে কলকাতায় এলে উনি ভাল ভাবেই টের পাবেন এরাজ্যের মানুষ অন্যায় সহ্য করেন না।’ ছাত্র পরিষদের কলকাতা জেলা সভাপতি অর্ঘ্য গণ বলেন, ‘দাঙ্গায় রক্ত হাতে অমিত শাহ কলকাতার মাটিতে পা রাখলেই বুঝতে পারবেন বাংলার মাটি দুর্জয় ঘাঁটি। এখাতে সাম্প্রদায়িক বিভাজন করতে আসা অমিত শাহের কোনও জায়গা নেই।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কলকাতা সফরের দিন শহরের রাজপথে বিক্ষোভ দেখিয়েছিল বাম ছাত্রযুবরা। এই আন্দোলনের ফলে বামেরা অনেকটাই রাজনৈতিক সাফল্যের ফসল ঘরে তুলতে পেরেছিল বলে মনে করে রাজনৈতিক মহলের একাংশ। দিল্লির উত্তাপকে কাজে লাগিয়ে অমিত শাহের কলকাতা সফরকে কেন্দ্র করে সেই সুর আরও চড়া করা হবে বলেই মনে করা হচ্ছে।

UJJAL ROY

First published:
February 29, 2020, 1:41 AM IST

পুরো খবর পড়ুন
Source: https://bengali.news18.com/news/kolkata/left-parties-to-observe-black-sunday-on-march-1-over-amit-shah-pro-caa-rally-415271.html